লক্ষ্মীপুরে ১৩১ রোগী পেল ৬৫ লাখ টাকার চেক

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-26 16:05:48

লক্ষ্মীপুরে ক্যানসারসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ১৩১ জন রোগীকে ৬৫ লাখ ৫০ হাজার টাকার চেক দেওয়া হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) দুপুরে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়।

জানা গেছে, এই ১৩১ জন রোগী ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগতভাবে হৃদরোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত।

চেক বিতরণ অনুষ্ঠানে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. নিজাম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রেদোয়ান আরমান শাকিল প্রমুখ।

বক্তারা বলেন, 'ক্যানসারসহ সকল জটিল রোগ থেকে মুক্ত থাকার জন্য সচেতনতার বিকল্প নেই। এজন্য ভেজাল খাদ্য ও মাদকদ্রব্য অবশ্যই পরিহার করতে হবে। একই সঙ্গে নিয়মিত শরীর চর্চা ও স্বাস্থ্য পরীক্ষাসহ দেশীয় ফলমূল ও শাক-সবজি বেশি করে খেতে হবে। ক্যানসার কিংবা যেকোনো জটিল রোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে সরকারের নিকট আর্থিক সহযোগিতা চেয়ে গরিব ও দুস্থদের আবেদন করাতে হবে।'

প্রসঙ্গত, স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, সুধীজন ও সমাজসেবা অধিদফতরের জনবলের সহযোগিতায় জটিল রোগে আক্রান্ত সুবিধাভোগী এসব রোগীদের শনাক্ত করা হয়েছে। এরপর সমাজসেবা অধিদফতরের সহায়তা কর্মসূচির অধীনে প্রত্যেক রোগীকে ৫০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর