প্রশাসনের নাকের ডগায় অবৈধ ভ্রাম্যমাণ গ্যাস ফিলিং স্টেশন

নোয়াখালী, দেশের খবর

গিয়াস উদ্দিন রনি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নোয়াখালী, বার্তা২৪.কম | 2023-08-26 16:24:16

নোয়াখালীর কবিরহাটের স্থানীয় উপজেলা ও থানা প্রশাসনের যোগসাজশে কাভার্ডভানে ভ্রাম্যমাণ ফিলিং স্টেশন স্থাপন করে বিভিন্ন যানবাহনে অবৈধ গ্যাস সরবরাহের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ আছে, কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও থানা ভবনের আশপাশের ২৫০ মিটারের মধ্যে চলছে এই অবৈধ ব্যবসা। তবে অবৈধ হলেও তা বন্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করছে না প্রশাসন। আর এ কাজে জড়িত কবিরহাট পৌরসভা ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আনোয়ার হোসেন।

এ বিষয়ে কাউন্সিলর আনোয়ার হোসেন ফোনে বার্তা২৪.কম-কে বলেন, ‘গ্যাসের ব্যবসা আমার নয়, তবে এ কাজে আমার সম্মতি আছে।’

উপজেলার ওটারহাট রাস্তার মাথার ইমাম উদ্দিন মিয়ার বাড়ির ভেতর, সুন্দলপুর ইউনিয়নের হাতাল্লা পোল এলাকা, চাপরাশীরহাট বাজারের দক্ষিণপাশে লাল গেইটের সামনে, ঘোষবাগ ইউনিয়নের কোম্পানির হাট বাজারে, ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামের চিরিঙ্গা বাজারসহ বিভিন্ন পয়েন্টে যানবাহনে চড়া দামে এ অবৈধ গ্যাস বিক্রি হতে দেখা গেছে।

স্থানীয়দের অভিযোগ, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি দেখেও না দেখার ভান করছে। এভাবে চলতে থাকলে যেকোনও সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে।

জানা গেছে, কবিরহাট উপজেলায় কোনও সিএনজি ফিলিং স্টেশন নেই। ফলে ওই উপজেলার সিএনজি চালিত যানবাহনগুলোতে জেলা শহর মাইজদী এবং পাশের ফেনী জেলার দাগনভূঞা এসে গ্যাস নিতে হয়। এ সুযোগে অসাধু চক্র কাভার্ডভ্যানে অবৈধভাবে সিলিন্ডার লাগিয়ে ফিলিং স্টেশন থেকে গ্যাস সংগ্রহ করছে। পরে ঝুঁকিপূর্ণ ও বিপজ্জনকভাবে যানবাহনে সরবরাহ করছে।

এ বিষয়ে রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস (আরপিজিসিএল)’র মহাব্যবস্থাপক (অপারেশন) প্রকৌশলী মো. আলী বিশ্বাস ফোনে বার্তা২৪.কম-কে বলেন, ‘ওই এলাকায় কাভার্ডভ্যানে করে গ্যাস বিক্রির কোনো অনুমোদন দেওয়া হয়নি। নিয়ম অনুযায়ী কাভার্ডভ্যানে করে গ্যাস বিক্রি বেআইনি।’

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম জানান, কাভার্ডভ্যানে করে অবৈধভাবে গ্যাস বিক্রির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মো. হাসান বার্তা২৪.কম-কে বলেন, ‘যানবাহনে অবৈধভাবে গ্যাস সরবরাহ বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর