এক তারে অর্ধশত মিটারে বিদ্যুৎ সংযোগ!

টাঙ্গাইল, দেশের খবর

অভিজিৎ ঘোষ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-20 18:30:32

টাঙ্গাইলের ভূঞাপুরে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কর্মকর্তাদের বিরুদ্ধে অবৈধ সংযোগ দেয়ার অভিযোগ উঠেছে। ওই কর্মকর্তাদের ম্যানেজ করে স্থানীয় দুইটি দালাল চক্র গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে।

ভূঞাপুর উপজেলার রায়ের বাসালিয়া এলাকায় ওই চক্রের একটি তারের মাধ্যমে অবৈধভাবে অর্ধশত মিটার স্থাপন করে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। এতে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেয়া হয়েছে মোটা অংকের টাকা। আবার টাকা না দিলে গ্রাহকদের মিটারে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে।

সরেজমিনে রায়ের বাসালিয়া গ্রামে ঝুঁকিপূর্ণভাবে এক তারে অর্ধশত বিদ্যুৎ সংযোগ দেয়ার চিত্র দেখা গেছে।

জানা গেছে, উপজেলার রায়ের বাসালিয়া গ্রামের হায়দার আলী সরকারের গ্রুপ ও ময়মনসিংহ পৌরসভায় কর্মরত কাবিল হোসেন ওরফে ছোট বাবু গ্রুপ মিলে মানুষদের কাছ থেকে টাকা নিয়ে মিটার লাগিয়ে দিচ্ছেন। রায়ের বাসালিয়া বাজার মোড় হতে ঝুঁকিপূর্ণভাবে একটি তারের মাধ্যমে অর্ধকিলোমিটার এলাকায় অর্ধশত মিটারে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে।

ভূঞাপুর বিদ্যুৎ অফিসের সহকারী প্রকৌশলী পূর্ণচন্দ্র পাল ও অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ঘুষ দিয়ে অবৈধভাবে ঝুঁকিপূর্ণভাবে এক তারের মাধ্যমে মিটার স্থাপন করে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে তারা।

বিদ্যুৎ সংযোগ নেয়া রায়ের বাসালিয়া গ্রামের অনেকেই জানান, দালাল ও ঘুষ ছাড়া বিদ্যুৎ সংযোগ পাওয়া যায় না। বিদ্যুৎ অফিস ও স্থানীয় দালালদের মাধ্যমে টাকার বিনিময়ে বাড়িতে বিদ্যুত সংযোগ নিয়েছেন।

ময়মনসিংহ পৌরসভায় কর্মরত রায়ের বাসালিয়া গ্রামের কাবিল হোসেন ওরফে ছোট বাবু বলেন, এলাকায় বিদ্যুৎ ছিল না। নিজের টাকা খরচ করে বিদ্যুত অফিসের কর্মকর্তাদের ম্যানেজ করে এলাকায় বিদ্যুতের লাইন টাঙানো হয়েছে। গ্রামের হায়দার, মিন্টুসহ অনেকেই মানুষের কাছ থেকে টাকা নিয়ে এলাকায় ঝুঁকিপূর্ণ তার দিয়ে বিদ্যুতের লাইন দিয়েছে।

ভূঞাপুরে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের (পিডিবি) সহকারী প্রকৌশলী পূর্ণচন্দ্র পাল জানান, টাকা নিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়ার প্রশ্নই ওঠে না। যারা অভিযোগ করেছে তারা মিথ্যা বলেছে। তবে ওই এলাকায় যেহেতু এক তারে একাধিক মিটার লাগানো হয়েছে, তাই সেখানে বিদ্যুতের খুঁটি দেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর