মংলায় ট্রেন চালু ২০২২ সালে: রেলমন্ত্রী

বাগেরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বাগেরহাট | 2023-08-31 11:12:33

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, খুলনা থেকে মংলা পর্যন্ত রেললাইন স্থাপনের কাজ চলছে। কাজ শেষে ২০২২ সালে মংলা-খুলনা রেল চালু হবে। যাত্রী পরিবহনসহ মংলা বন্দরের মালামাল পরিবহন করা হবে এ রেলের মাধ্যমে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে মংলা বন্দর কর্তৃপক্ষের রেস্ট হাউস পারিজাতে খুলনার রেল বিভাগ ও মংলা বন্দর কর্তৃপক্ষের সাথে বৈঠক শেষে তিনি সাংবাদিকের এসব কথা বলেন।

মন্ত্রী জানান, উত্তরাঞ্চলের পঞ্চগড় থেকে বাংলাবন্ধ হয়ে ভারতের শিলিগুড়ির সাথে এ রেল যোগাযোগ সরাসরি সংযুক্ত হবে। এর ফলে ভারত, নেপাল ও ভুটানে রেল পথে পণ্য পরিবহনের মধ্য দিয়ে মংলা বন্দর ব্যবহারের সুযোগ পাবে।

বৈঠকে খুলনা সিটি করপোরেশনের (খুসিক) মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, মংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কর্তৃপক্ষের সদস্য (অর্থ) আফসানা ইয়াসমিন, মংলা-খুলনা রেল প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আ. রহিম, মংলা উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মংলা-খুলনা রেললাইন ও খুলনার রূপসা নদীর উপর নির্মিতব্য রেলসেতুর নির্মাণকাজ পরিদর্শন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এ সম্পর্কিত আরও খবর