দুই শিক্ষককে চলে যে স্কুল!

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-29 03:11:53

মাত্র দুইজন শিক্ষক দিয়ে চলে বরগুনার তালতলী উপজেলার পশ্চিম লালুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এদের মধ্যে একজন প্রধান শিক্ষক, আরেকজন সহকারী শিক্ষক। কোনো কারণে তারা না আসলে ওই দিন স্কুল বন্ধ থাকে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা যায়, পশ্চিম লালুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান ও সহকারী শিক্ষক ফারজানা আক্তার অনুপস্থিত। ফলে যথারীতি বন্ধ স্কুল। শিক্ষার্থীরা যে যার মত বাড়ি ফিরে গেছেন। 

স্থানীয়দের অভিযোগ, সহকারী শিক্ষিকা ফারজানা সপ্তাহে কোনো দিন আসলেও বেশির ভাগ সময় না এসেই বেতন তুলে নেন। আর প্রধান শিক্ষকও এভাবে স্কুল চালান। এসব কেউ যেন দেখার নেই। তারা নিজেদের ইচ্ছেমত স্কুল পরিচালনা করেন। এমনকি সরকারি কোনো বরাদ্দ এলে সেই কাজ না করিয়েই টাকা তুলে নেন।

প্রধান শিক্ষক মতিউর রহমান স্কুল বন্ধের বিষয়টি স্বীকার করে বার্তা২৪.কমকে বলেন, আমি অসুস্থ, তাই স্কুলে যেতে পারি নাই। আরেক শিক্ষক স্কুলে এসেছেন কিনা, জানি না। আমি অসুস্থতার বিষয়ে পরে শিক্ষা অফিস থেকে ছুটি নিয়ে নেব। 

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বার্তা২৪.কমকে বলেন, সকাল ১১টা পর্যন্ত দুই শিক্ষকের একজনও স্কুলে আসেননি। আমি জানি না, প্রধান শিক্ষকের কাছে ফোন করে দেখি, কেন স্কুলে আসেননি।

এ ব্যাপারে তালতলী উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) কাজী মনিরুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, এভাবে স্কুল বন্ধ রাখার প্রশ্নই ওঠে না। অফিস থেকে এই দুইজন শিক্ষক কোনো ছুটি নেননি। কী কারণে স্কুল বন্ধ রেখেছেন, সে বিষয়ে তাকে শোকজ করে জানতে চাওয়া হবে। এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর