প্রতিটি স্থলবন্দরের সঙ্গে রেললাইন সংযোগের চেষ্টা চলছে: রেলমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-26 22:02:04

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, বাংলাদেশের প্রতিটি স্থলবন্দর যেন রেল লাইনের সঙ্গে যুক্ত থাকে সে চেষ্টা চলছে। এমনকি ভারত সাথেও বাংলাদেশের স্থলবন্দরগুলো যেন সংযুক্ত থাকে, সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। সব কাজ বাস্তবায়নের জন্য আগামী মাসে ভারত সফর করে সে দেশের রেলমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।

শুক্রবার (৫ জুলাই) সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ বন্দর পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন- সোনামসজিদ বন্দর থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে। তাঁর নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে কাজ শুরু করেছে মন্ত্রণালয়। সে লক্ষ্যেই সোনামসজিদ বন্দর পরিদর্শন করতে এসেছি।

নুরুল ইসলাম বলেন, শুধু রেললাইন নয়, রেলগাড়িতে যেন বন্দর দিয়ে আমদানিকৃত পণ্য এবং জেলার সুমিষ্ট আম ফ্রিজিং বগিতে অল্প খরচে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানো যায়, সেটিও গুরুত্ব দেওয়া হবে।

এদিকে মন্ত্রী নুরুল ইসলাম সুজনের আগমন উপলক্ষে সোনামসজিদ বন্দরে সুধি সমাবেশের আয়োজন করা হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. নিজামুল হক রানার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মঈনুদ্দিন মন্ডল, সাবেক সংসদ সদস্য আবদুল ওদুদ বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ।

পরে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সুধি সমাবেশে যোগ দেন রেলমন্ত্রী। সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে, আগামী ২৫ জুলাই থেকে চাঁপাইনবাবগঞ্জে `বনলতা এক্সপ্রেস' চালুর ঘোষণা দেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর