রাজশাহীতে সরাসরি ট্রেনসহ মন্ত্রীর কাছে নাটোরবাসীর ৬ দাবি

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-27 03:32:40

নাটোর-রাজশাহী সরাসরি রেললাইনসহ ছয় দফা দাবিতে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। শুক্রবার (৫ জুলাই) বিকালে মন্ত্রী নাটোর স্টেশনে গেলে এসব দাবি তুলে ধরেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

দাবিগুলো হলো-
১. নাটোর-রাজশাহী সরাসরি ৩০ কিলোমিটার রেললাইন নির্মাণ
২. নাটোর থেকে সরাসরি ঢাকায় আন্তঃনগর ট্রেন চালু
৩. নাটোর স্টেশনের ফাঁকা জায়গায় একটি রেল মার্কেট নির্মাণ
৪. ফ্লাইওভার নির্মাণ
৫. পার্বতীপুর থেকে ঢাকার নতুন একটি ট্রেনের নাটোরে স্টপেজ
৬. পার্বতীপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লাইন নির্মাণ

রেলমন্ত্রীর সঙ্গে জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজ, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক খন্দকার শহিদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদার বাচ্চা প্রমুখ উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, দেশের প্রতিটি জেলায় রেলের সুবিধা পৌঁছে দেওয়া হবে। বর্তমান সরকার রেলের উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করেছে। নাটোরবাসী যে দাবি তুলে ধরেছে, তা সঙ্গে নিয়ে যাচ্ছি। রেল মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সাথে আলোচনা করে পর্যায়ক্রমে সব দাবি বাস্তবায়ন করা হবে।

নুরুল ইসলাম সুজন বলেন, আমার বাড়ি পঞ্চগড়ে হলেও নাটোরের সাথে আত্মার একটি সম্পর্ক রয়েছে। তাছাড়া এখানকার মানুষ আওয়ামী লীগের প্রতি যে ভালবাসা দেখিয়েছে, সে ভালবাসার কারণে তাদের সব দাবি পূরণ করে দেব। ২০২৩ সালের মধ্যে বঙ্গবন্ধু সেতুর ওপর আরো একটি রেলসেতু নির্মাণ হলে এই অঞ্চলে ডাবল লাইন নির্মাণ করা সম্ভব হবে।

এর আগে মন্ত্রী রাজশাহী থেকে সড়ক পথে নাটোর রেলস্টেশনে আসেন। এসময় তাকে ফুলের শুভেচ্ছা জানান সরকারি এবং রাজনৈতিক দলের নেতারা। পরে তিনি ‘একতা একপ্রেস’ ট্রেনে পঞ্চগড়ের উদ্দেশে রওনা দেন।

এ সম্পর্কিত আরও খবর