মানিকগঞ্জে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৬

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-09-01 22:18:57

মানিকগঞ্জের সাটুরিয়ায় প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় দেশীয় অস্ত্রসহ ছয় যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ছয় জনই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

শনিবার (৬ জুলাই) বেলা ১১ টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান।

তিনি বলেন, ‘শুক্রবার অভিযান চালিয়ে মানিকগঞ্জ এবং ঢাকার আশুলিয়া, সাভার, ধামরাইসহ বিভিন্ন এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করা হয়।’

গ্রেফতারকৃতরা হলেন- ঢাকার ধামরাই উপজেলার ছোট ভাকুলিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে সোহেল রানা ওরফে মাসুদ রানা (২৭), কেরানীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামের আ. সামাদের চেলে আবু সাঈদ (২৭), পিরোজপুর জেলার সদর উপজেলার দূর্গাপুর গ্রামের হামেদ শেখের ছেলে ইমাম হোসেন (৩৬) এবং আব্দুল আওয়াল শেখের ছেলে রফিকুল ইসলাম ওরফে রফিক মিয়া (২৭), ঝালকাঠি জেরার রাজাপুর উপজেলার আঙ্গারিয়া গ্রামের মাহবুব মৃধার ছেলে মো. মিরাজ (৩৪) এবং পাবনা জেলার আমিনপুর উপজেলার কাজিরহাট গ্রামের আইয়ুব আলী ইকুর ছেলে মামুন ওরফে জুলমত (৫৫)।

হাফিজুর রহমান বলেন, ‘গ্রেফতারকৃতরা ঢাকার আশুলিয়াসহ আশেপাশের এলাকায় বসবাস করে এবং বিভিন্ন এলাকায় ডাকাতি করে। সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ (অপারেশন) মতিয়ার রহমান ও অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালামকে সঙ্গে নিয়ে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে সোহেল রানা ওরফে মাসুদ রানাকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্যান্যদের আটক ও মালামাল উদ্ধার করা হয়।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ, জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার হামিদুর রহমান সিদ্দিকী।

উল্লেখ্য, গত ২৬ জুন সাটুরিয়া উপজেলার বালিয়াটি খলিলাবাদ চরপাড়া গ্রামে সৌদি প্রবাসী ওয়াসিম মিয়ার বাড়িতে ডাকাতি হয়। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ওয়াসম মিয়ার স্ত্রী রাহেলা বেগম, তার বোন জুলেখা বেগম, মা ছাহেরা খাতুন, বোনের ছেলে মোস্তফা মারাত্মক আহত হন। পরে তারা স্বর্ণালংকার, নগদ টাকাসহ প্রায় ৩ লাখ ৭৪ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যান।

এ সম্পর্কিত আরও খবর