লালমনিরহাটে কমিটি নিয়ে আ'লীগ অফিস ভাঙচুর, আহত ৫

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-31 21:20:13

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে লালমনিরহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের সংর্ঘষের ঘটনা ঘটেছে। এ সময় দুই গ্রুপের হামলায় দলীয় অফিস ভাঙচুরের ঘটনা ঘটে। এতে আহত হন পাঁচজন নেতাকর্মী।

শনিবার (৬ জুলাই) রাত ৯টার দিকে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার (৫ জুলাই) সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন। এ কমিটিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমানের ভাতিজা এরশাদ হোসেন জাহাঙ্গীরকে আহ্বায়ক করা হয়।

কিন্তু কমিটিতে কোনো যুগ্ন আহ্বায়ক না রেখে ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদকদের নিয়ে ১৬ জনকে সদস্য করা হয়। এতে আরেকটি গ্রুপের দাবি, গঠনতন্ত্র লঙ্ঘন করে এ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

এদিকে সদ্য অনুমোদন পাওয়া সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এরশাদ হোসেন জাহাঙ্গীর শনিবার রাত ৯টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে মিষ্টিমুখ করছিলেন। এ সময় বিক্ষুব্ধ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হামলা চালিয়ে অফিসের আসবাবপত্র ভাঙচুর করেন। এতে পাঁচজন আহত হন। খবর পেয়ে সদর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম তপন বলেন, ‘আহ্বায়ক কমিটি ঘোষণা নিয়ে একটি গ্রুপ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর করেছে।’

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর