বগুড়ায় তবারক খেয়ে ৪০জন অসুস্থ

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-09-01 16:16:33

বগুড়ার গাবতলীতে মিলাদ মাহফিলের তবারক খেয়ে একই গ্রামের ৪০ জন নারী পুরুষ ও শিশু অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৬ জুলাই) সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত অসুস্থ লোকজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, গাবতলী উপজেলার দুর্গাহাটা মীরপাড়া গ্রামের আলেম প্রধানের স্ত্রী বুলি বেওয়া ৮ মাস আগে মারা যান। কিছুদিন আগে থেকে আলেম প্রধান ও তার ছেলে বুলু মিয়া অসুস্থ হয়ে পড়েন। এ কারণে তার পরিবারের পক্ষ থেকে শনিবার গ্রামের মসজিদে মিলাদ মহফিলের আয়োজন করা হয়। মিলাদ মাহফিলে তবরাক হিসেবে গরুর মাংস দিয়ে রান্না করা পোলাও বিতরণ করা হয়। মসজিদে বিতরণ করার পর অবশিষ্ট পোলাও গ্রামের লোকজনের মাঝে বিতরণ করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন আলমগীর হোসেন, লাইলী বেগম, মৌসুমী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘তবারক খাওয়ার কয়েক ঘণ্টা পর থেকে তাদের বমি এবং পেট ব্যথা শুরু হয়। খাবার স্যালাইন এবং স্থানীয় পল্লী চিকিৎসকের দেয়া ওষুধ সেবন করে সুস্থ না হলে সন্ধ্যার পর থেকে হাসপাতালে ভর্তি হতে শুরু করে একের পর এক মানুষ। রাত ১২ টা পর্যন্ত গাবতলী উপজেলা হাসপাতালে ৩২ জন নারী পুরুষ ও শিশু ভর্তি হয়।তাদের মধ্যে ৫ জনের অবস্থা অবনতি হওয়ায় তাদেরকে রাতেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে চিকিৎসাধীন লোকজনের বমি, পেটব্যথা পাতলা পায়খানা শুরু হয়। তবে রোববার সকালের পর থেকে অনেকেই সুস্থ হয়ে উঠছেন।

এ সম্পর্কিত আরও খবর