মাগুরায় ছুরিকাঘাতে কলেজছাত্র খুন

মাগুরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাগুরা | 2023-08-29 21:11:29

মাগুরায় মো. লিসানুর রহমান লিসান (১৬) নামে এক কলেজছাত্রকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। রোববার (৭ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে জেলার সদর উপজেলার শহরতলী এলাকার শিবরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত লিসান আঠারোখাদা মঠবাড়ি এলাকার কাঠ ব্যবসায়ী মো. রফিকুল ইসলামের ছেলে এবং মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের মানবিক বিভাগের ছাত্র।

মাগুরার পুলিশ সুপার মোহম্মদ রেজওয়ান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মোটরসাইকেল নিয়ে লিসান ও তার দুই বন্ধু শিবরামপুর হাইস্কুলের পাশে মডার্ন মোড় এলাকায় যায়। এ সময় সোহেল (১৮) নামের স্থানীয় বখাটে যুবক মোটরসাইকেলের গতি রোধ করে কিছু বুঝে উঠার আগেই লিসানের তলপেটে ও মোটরসাইকেল আরোহী দিপুর হাতে আঘাত করে পালিয়ে যান।

মাগুরা সদর হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. অমর প্রসাদ বিশ্বাস বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, দুপুরে আহত অবস্থায় লিসানকে হাসপাতালে ভর্তি করার পর দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। গভীর ক্ষতে নাড়ি পেট থেকে বের হয়ে ও অতিরিক্ত রক্তক্ষরণে লিসানের মৃত্যু হয়। আহত দিপু শংকামুক্ত আছে বলে জানান তিনি।

জানা যায়, আহত দিপু নিজনান্দুয়ালী এলাকার মিঠু হোসেনের ছেলে। আর ছুরিকাঘাতকারী সোহেল শিবরামপুর গ্রামের টিপু মোল্ল্যার ছেলে।

এ ঘটনাটি প্রাথমিকভাবে প্রেমঘটিত পূর্বশত্রুতার জের ধরে ঘটেছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে। নৃশংস এ ঘটনাটিকে বরগুনার রিফাত হত্যাকাণ্ডের মতো উল্লেখ করে স্থানীয়রা খুনী সোহেলের দ্রুত গ্রেফতার করে উপযুক্ত বিচারের দাবি জানায়।

নিহত লিসানের পিতা মো. রফিকুল ইসলাম কান্না জড়িত কণ্ঠে বলেন, ‘আমার একমাত্র ছেলেকে ওরা কী কারণে মারল? আমাকে জানাতে পারত।’

এ সম্পর্কিত আরও খবর