কুড়িগ্রামে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম | 2023-08-11 12:35:02

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার পূর্ব শত্রুতার জের ধরে ব্যবসায়ী নজরুল ইসলামকে (৪৬) হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

রোববার (৭ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মুন্সি রফিউল আলম এই আদেশ দেন। রায়ে অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়।

অ্যাডিশনাল পিপি নাজমুল ইসলাম জানান, ২০০৮ সালের ১৯ মার্চ রাতে উপজেলার পূর্ব পায়রাডাঙ্গার হাশেমবাজার এলাকার মৃত তমিজ উদ্দিনের ছেলে নজরুল ইসলাম নাগেশ্বরী উপজেলা শহরে ব্যবসায়িক কাজ শেষে সঙ্গী মৃত বহর উল্ল্যাহর ছেলে শাফিসহ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে পশ্চিম পায়রাডাঙ্গা নলবাড়ী এলাকায় শ্রী রণজিৎ সরকারের বাড়ির কাচারি ঘরের সামনে পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা তারই প্রতিবেশী আব্বাছ আলীর ছেলে আব্দুর রহিম (৩০) ও আসাদুজ্জামান ওরফে রাজা (২৪), পশ্চিম পায়রাডাঙ্গা এলাকার আশরাফ আলীর ছেলে সাইফুর রহমান ওরফে হেজী (৩৫), পূর্ব পায়রাডাঙ্গার মৃত টাঙ্গুরা শেখের ছেলে মঞ্জুরুল হক (৪৬) এবং একই এলাকার আব্বাস আলীর ছেলে সৈফুর রহমান ওরফে কাচু (৪০), মকবুল হোসেন (৪৫), আমিনুল (৩৭) ও আব্দুর রশিদসহ (২৬০ অনেকে নজরুল ইসলামকে ঘিরে ফেলে।

এ সময় আসামি আব্দুর রহিম রামদা দিয়ে প্রথমে তার মাথার উপরে আঘাত করে। এরপর অন্যান্য আসামিরাও তার ওপর হামলা চালায়। উপর্যুপরি আঘাতে নজরুল ইসলাম মাটিতে লুটিয়ে পড়েন। তার সঙ্গী শাফি ভয়ে সেখান থেকে আত্মরক্ষার্থে পালিয়ে যান। পরে গুরুতর আহত নজরুল ইসলাম রংপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহতের ছোট ভাই শহিদুল ইসলাম ২০ মার্চ নাগেশ্বরী থানায় একটি মামলা করেন। পরবর্তীতে তদন্ত, চার্জশিট এবং সাক্ষি-প্রমাণের ভিত্তিতে দীর্ঘ শুনানির পর রোববার দুপুরে বিচারক এ রায় দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মকবুল হোসেন, আমিনুল হক ও আব্দুর রশিদকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর