লালমনিরহাটে আ’লীগের আহবায়ক কমিটি স্থগিত

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লালমনিরহাট | 2023-09-01 07:24:02

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি গঠন নিয়ে লালমনিরহাটে আওয়ামী লীগের দুই গ্রুপের সংর্ঘষের পর ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। একেই সঙ্গে, আহবায়ক কমিটির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) বিকেলে এ তথ্য জানান জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি সিরাজুল ইসলাম জানান, রোববার (৭ জুলাই) রাতে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জরুরি সভায় অনুষ্ঠিত হয়। সেখানে নেতাকর্মীদেরর সাথে আলাপ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি জানান, আওয়ামী লীগ অফিসে হামলা ও ভাংচুরের ঘটনা তদন্তে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাদল আশরাফকে আহবায়ক করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়।

বাদল আশরাফ বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। তদন্ত চলাকালীন সদ্য কমিটির সব কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, শুক্রবার (৫ জুলাই) সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন। এ কমিটিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমানের ভাতিজা এরশাদ হোসেন জাহাঙ্গীরকে আহবায়ক করা হয়।

কিন্তু কমিটিতে কোনো যুগ্ম আহবায়ক না রেখে ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদকদের নিয়ে ১৬ জনকে সদস্য করা হয়। এতে আরেকটি গ্রুপের দাবি, গঠনতন্ত্র লঙ্ঘন করে এ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

শনিবার (৬ জুলাই) রাত ৯টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে মিষ্টিমুখ করছিলেন সদ্য সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এরশাদ হোসেন জাহাঙ্গীর। এ সময় বিক্ষুব্ধ আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে অফিসের আসবাবপত্র ভাংচুর করেন। এতে পাঁচজন আহত হন।

আরও পড়ুন: লালমনিরহাটে কমিটি নিয়ে আ'লীগ অফিস ভাঙচুর, আহত ৫

এ সম্পর্কিত আরও খবর