নুসরাতকে যৌন নিপীড়নের মামলার অভিযোগ গঠন ১৭ জুলাই

ফেনী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, ফেনী | 2023-08-31 11:48:45

ফেনী সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের মামলায় বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ।

মঙ্গলবার (৯ জুলাই) বেলা সাড়ে ১১টায় এ অভিযোগপত্র গ্রহণ করেন তিনি। একইসঙ্গে আগামী ১৭ জুলাই অভিযোগ গঠনের তারিখ ঘোষণা করেন আদালত।

এর আগে ৩ জুলাই ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে অভিযোগ জমা দেয়া হয়। ১০ পৃষ্ঠার অভিযোগে একমাত্র আসামি সিরাজ উদ দৌলা। পরদিন অভিযোগের ওপর আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। ওই দিন মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে প্রেরণ করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের(পিবিআই) ফেনী পরিদর্শক শাহ আলম বলেন, 'যৌন হয়রানির মামলায় ২৭১ পৃষ্ঠার অভিযোগপত্র দেয়া হয়েছে। নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার সময় মুঠোফোনে ধারণকৃত অডিও এবং ভিডিও রেকর্ডের দুটি কপি এর সঙ্গে সংযুক্ত করা হয়েছে।'

মামলার বাদীপক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু জানান, নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির মামলায় আদালতে চার্জশিট দাখিল করেছে পিবিআই।

উল্লেখ্য, চলতি বছরের ২৭মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার নামে থানায় অভিযোগ করা হয়। পরে পুলিশ মাদরাসা অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে আটক করে। পরে ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা ৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মারা যায় নুসরাত জাহান রাফি।

এই হত্যা মামলায় ১৬ জনকে আসামি করে চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বর্তমানে ফেনীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে এই মামলার সাক্ষ্য গ্রহণ চলছে।

এ সম্পর্কিত আরও খবর