বিকল্প পথও পানির নিচে, ভোগান্তি চরমে

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম | 2023-08-10 00:36:16

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের ধরলা নদীর শাখায় নির্মাণাধীন সেতুর পাশে বিকল্প পথটি পানিতে ডুবে গেছে।

কয়েক দিনের টানা বৃষ্টি ও উজানের পাহাড়ি ঢলে ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নির্মাণাধীন সেতুর পাশে বিকল্প পথটি ডুবে গেছে। এ কারণে ঝুঁকি নিয়ে চলাচল করছে পাঁচ ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষ।

বৃহস্পতিবার (১১ জুলাই) সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে।

স্থানীয় পথচারী আমজাদ হোসেন (৪৫) ও ছোলেমান (৩৬) বলেন, ‘এখানে থাকা সেতুটি ভাঙার পর থেকে আমরা নানা ধরনের ভোগান্তির শিকার হচ্ছি। বিকল্প পথটি এখন পানিতে ডুবে যাওয়ায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারে না। ফলে জেলা শহরে প্রবেশ করতে গিয়ে আমাদের চরম ভোগান্তিতে পড়তে হয়।’

স্থানীয় রফিকুল (৪০), রাজু (৩২) ও আকলিমা (৫০) জানান, সদর উপজেলার পাঁচগাছী, যাত্রাপুর, ঘোগাদহ, উলিপুর উপজেলার বেগমগঞ্জসহ সাহেবের আলগা ইউনিয়নের মানুষজন প্রতিদিন জেলা শহরে প্রবেশ করে ওই বিকল্প পথ দিয়ে। পথটি পানিতে ডুবে যাওয়ায় অনেকে নৌকায় চড়ে, আবার অনেকে পায়ে হেঁটে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। ঝুঁকিপূর্ণ পথটি দিয়ে চলাচলে যেকোনো মুহূর্তে প্রাণহানিসহ সম্পদের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন তারা।

যাত্রাপুর ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী সরকার জানান, টানা বর্ষণে ধরলার পানি বেড়ে যাওয়ায় ওই বিকল্প পথটি পানিতে ডুবে গেছে। এ অবস্থায় বিকল্প পথটি দ্রুত সংস্কার করা না হলে যেকোনো সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।

পল্লী উন্নয়ন ও সমবায়ের (এলজিইডি) স্থানীয় দপ্তরের সহকারী প্রকৌশলী মো. নাজমুল হোসেন জানান, বিকল্প পথটি পানিতে ডুবে যাওয়ায় সেখানে ড্রামের উপর ভাসমান সেতু নির্মাণের কাজ চলছে।

এ সম্পর্কিত আরও খবর