বাহুবলে সরকারি কলেজে চুরি, আটক ৩

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-31 14:12:03

হবিগঞ্জের বাহুবল উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। কলেজের কলাপসিবল গেট, অধ্যক্ষ, শিক্ষক ও অফিস রুমের দরজা ভেঙে লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে চোরেরা।

এ ঘটনায় শুক্রবার (১২ জুলাই) প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য কলেজের হিসাবরক্ষক ও তিন নাইট গার্ডকে আটক করেছে পুলিশ। এছাড়া তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে চুরির সম্পূর্ণ ঘটনাটি রহস্যজনক বলে মনে করছে কলেজ কর্তৃপক্ষ।

শুক্রবার (১২ জুলাই) ভোররাতে চুরির ঘটনা ঘটে। সকালে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- কলেজের হিসাবরক্ষক মুহিত মিয়া, নাইট গার্ড ফিরোজ মিয়া, আহাদ মিয়া ও জুয়েল মিয়া। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, বৃহস্পতিবার (১১ জুলাই) কলেজের কাজ শেষ করে অফিস তালাবদ্ধ করে অধ্যক্ষসহ শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীরা বাড়ি চলে যান। শুক্রবার সকালে চুরির বিষয়টি কলেজ অধ্যক্ষ জানতে পারেন। চোরেরা অফিসে থাকা নগদ ১ লাখ ১৭ হাজার টাকাসহ মূল্যবান জিনিস লুট করে নিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের এক কর্মকর্তা জানান, শুক্রবার ও শনিবার ব্যাংক বন্ধ থাকলেও হিসাবরক্ষক মুহিত মিয়া বৃহস্পতিবার টাকা ব্যাংকে জমা না দিয়ে অফিসে রেখে চলে যান। ফলে বিষয়টি রহস্যময় মনে হচ্ছে।

এ ঘটনায় দুপুরের দিকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমান বলেন, ‘পাহাড়াদার আহাদ আমাকে খবর দিলে আমি কলেজে গিয়ে গেট ও তিনটি রুমের দরজা ভাঙা পাই। পরে থানা পুলিশকে বিষয়টি অবহিত করি।’

ম্যানেজিং কমিটির সভাপতি ও বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক বলেন, ‘বিষয়টি তদন্ত করে দেখার জন্য তাৎক্ষণিকভাবে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছি। কমিটির আহবায়ক করা হয়েছে বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলামকে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর