খালি পায়ে হেঁটে ধর্ষণের প্রতিবাদ

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নেত্রকোনা | 2023-08-26 15:53:17

‘ধর্ষণের বিরুদ্ধে জাগো বাংলাদেশ, প্রতিবাদ-প্রতিরোধের এখনই সময়’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে নেত্রকোনায় খালি পায়ে হেঁটে জেলা শহর প্রদক্ষিণের মাধ্যমে ধর্ষণের প্রতিবাদ জানিয়েছে জেলার সচেতন শিক্ষার্থী সমাজ।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে জেলার ছোটবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয় বিভিন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ অভিভাবকরা। পরে সেখান থেকে শহরের তেরিবাজার মোড়, আখড়ার মোড় ও বড়বাজার হয়ে মোক্তারপাড়া প্রেসক্লাবের সামনের সড়ক দিয়ে পুনরায় শহীদ মিনারে এসে পথযাত্রা শেষ হয়।

পরে সেখানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। এ সময় মুখে কালো কাপড় বেঁধে ধর্ষণের প্রতিবাদে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে। এ সময় আইন সংস্কার করে ধর্ষণের শাস্তি জনসম্মুখে মৃত্যুদণ্ড কার্যকর করার অনুরোধ জানান বক্তারা।

সমাবেশে বক্তব্য রাখেন উদীচীর নেত্রকোণার সভাপতি মোস্তাফিজুর রহমান খান, মহিলা পরিষদের সম্পাদক তাহেজা বেগম, স্বাবলম্বীর কোহিনুর বেগম, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক আলপনা বেগম, রেড ক্রিসেন্টের সম্পাদক গাজী মোজাম্মেল হক টুকু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দা নাজনীন সুলতানা, শিল্পী ভট্টাচার্য্য, শিক্ষক তমা রায়, ছাত্র ইউনিয়নের সভাপতি মিথুন শর্মা অভি, ছাত্রলীগ নেতা সোবায়েল আহম্মদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর