স্কুল মাঠে হাঁটুপানি, পাঠদান ব্যাহত

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-08-25 17:00:53

গত কয়েক দিনের বৃষ্টিতে গাইবান্ধার কামারজানি অন্নময়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জমেছে হাঁটুপানি। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় স্কুল মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে বিদ্যালয়টির পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে।

জানা যায়, গত কয়েক দিনের বৃষ্টিতে বিদ্যালয় মাঠে পানি জম রয়েছে। বিদ্যমান পরিস্থিতিতে স্কুলে আসা শিক্ষার্থী ও শিক্ষকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিদ্যালয়ের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় আশেপাশের বাড়ি ও রাস্তার পানি বিদ্যালয় মাঠে ঢুকে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ফলে শিক্ষার্থীরা পাঠ গ্রহণ থেকে বিমুখ হচ্ছে। এ অবস্থাতে অভিভাকরাও নানান দুশ্চিন্তায় পড়েছেন।

শিক্ষার্থী শাহরিয়া জান্নাত ও লুৎফা আক্তার জানায়, সামান্য বৃষ্টি হলেই তাদের স্কুল মাঠে পানি জমে থাকে। এ কারণে স্কুলে আসতে চায় না তারা।

অভিভাক জামাত আলী প্রধান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বিদ্যালয় মাঠে পানি আটকে থাকায় সন্তানরা স্কুলে যেতে চাচ্ছে না। এ নিয়ে দুশ্চিন্তায় পড়েছি।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘রাস্তার চেয়ে স্কুল মাঠটি নিচু হওয়ায় চারদিকের পানি মাঠে এসে জমা হয়। মাঠের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের অবগত করেও কোনো সুফল পাওয়া যায়নি।’

গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উত্তম কুমার রায় বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার বিষয়ে জানা নেই। খতিয়ে দেখে ব্যবস্থা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর