ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-09-01 03:01:36

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ এলাকায় রেল ক্রসিং সংস্কার কাজ চলায় ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে আবারও দূর্ভোগে পড়তে হয়েছে ঢাকা-সিলেট রোডের যাত্রীদের।

শুক্রবার (১১ জুলাই) সন্ধ্যার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের যান চলাচল বন্ধ করে দেয়া হয়। তবে রাত ১১টার দিকে আবারও যান চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ। যদিও কাজের গতি দেখে রাত ১১টা নাগাদ যান চলাচল স্বাভাবিক হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন চালকরা। অন্যদিকে ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটারও সম্ভাবনা দেখা দিয়েছে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিয়াকত আলী বলেন- শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ এলাকায় রেল ক্রসিং সংস্কার কাজ চলায় শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ করা হয়েছে। তবে রাত ১১টার দিকে ফের যান চলাচল স্বাভাবিক করে দেয়া হবে। তবে শুধুমাত্র পণ্যবাহী যানবাহনগুলোকে সম্পূর্ণরূপে আটকিয়ে রাখা হয়েছে। আর যাত্রীবাহী সব ধরণের গাড়ি বিকল্প সড়ক দিয়ে চলতে দেয়া হচ্ছে। এর মধ্যে সিলেট থেকে ঢাকাগামী যানবাহনগুলোকে মিরপুর থেকে হবিগঞ্জ শহর হয়ে শায়েস্তাগঞ্জ দিয়ে যেতে হবে। আর ঢাকা থেকে সিলেটগামী যানবাহনগুলোকে নবীগঞ্জ উপজেলা হয়ে হবিগঞ্জ শহরের উপর দিয়ে শায়েস্তাগঞ্জ দিয়ে যেতে হবে। এতে সীমাহীন দূর্ভোগ পোহাতে হবে যাত্রী ও চালকদেরকে।

এদিকে, পণ্যবাহী কোনো ধরনের যানবাহন যেতে না দেয়ায় ঢাকা-সিলেট মহাসড়কের দু’পাশে শতশত পণ্যবাহী যানবাহনের তীব্র যানজট দেখা দিয়েছে। এর মধ্যে ট্রেনের শিডিউল বিপর্যয় হওয়ারও সম্ভাবনা দেখা দিয়েছে।

উল্লেখ্য, গত ১৮ জুন ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতু ভেঙে ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় ১০দিন যান চলাচল বন্ধ থাকে।

এ সম্পর্কিত আরও খবর