টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টেকনাফ | 2023-08-16 23:46:40

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মুফিদ আলম (৩৮) নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় ২টি দেশীয় তৈরি অস্ত্র, ১০ রাউন্ড কার্তুজ ও ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

রোববার (১৪ জুলাই) ভোর রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াপাড়া বালিকা মাদরাসার পেছনে নাফ নদীর পাড়ে এ ঘটনা ঘটে।

নিহত মুফিদ আলম টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াপাড়া এলাকার নজির আহম্মদের ছেলে। তিনি চিহ্নিত একজন মাদক কারবারি বলে দাবি পুলিশের।

এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়। তারা হলেন- এএসআই অহিদ উল্লাহ, কনস্টেবল রুবেল মিয়া, মনির হোসাইন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, শনিবার রাতে এএসআই অহিদের নেতৃত্বে হোয়াইক্যং নয়াপাড়া বাজার এলাকা থেকে মাদক কারবারি মুফিদ আলমকে আটক করা হয়। পরে রোববার ভোর রাতে তাকে নিয়ে হোয়াইক্যং নয়াপাড়া বালিকা মাদরাসার পেছনে নাফ নদীর পাশে অভিযানে যায় পুলিশ। এ সময় ইয়াবা কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ইয়াবা কারবারিরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবাসহ গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। তবে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য ওই হাসপাতালেই রয়েছে।

নিহত মুফিদ আলমের বিরুদ্ধে মাদক, অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর