মেহেরপুরে বাস শ্রমিকদের ধর্মঘট চতুর্থ দিনে

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-08-18 08:30:28

বাস মালিক ও শ্রমিকদের দ্বন্দ্বের জের ধরে মেহেরপুরে চতুর্থ দিনের মতো আন্তজেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

রোববার (১৪ জুলাই) সকাল থেকে মেহেরপুর-কুষ্টিয়া, মেহেরপুর-চুয়াডাঙ্গা, মেহেরপুর-মুজিবনগর সড়কের কোনো রুটে বাস ছেড়ে যায়নি। ফলে চরম বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা।

মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, আন্তজেলার সকল রুটে টানা ৩৬ দিন বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ রাখতে হয়। এ সময় কোনো কাজ না পেয়ে মানবেতর জীবনযাপন করতে হয় শ্রমিকদের। বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দু’বারের পরিবর্তে একবার চালানোর দাবি তাদের। মালিকপক্ষ দাবি না মানায় বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।

এদিকে বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, শ্রমিকদের এ দাবি আগেও মানা হয়েছিল। পরবর্তীতে শ্রমিকরাই তা পরিবর্তন করেছে। মালিকদের সঙ্গে না বসেই শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। দুই জেলার বাস মালিকদের মধ্যে সমন্বয় এবং বাসের সংখ্যা বেশি থাকার কারণে সারাদেশেই এই নিয়মে বাস চলাচল করে। শ্রমিকদের সঙ্গে কোনো আপোষ নয়। প্রয়োজনে আরও কঠোর অবস্থানে যাবে মালিক পক্ষ।

বাস চলাচলের ব্যাপারে জানতে চাইলে মেহেরপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম জানান, উভয় পক্ষের সঙ্গে আলোচনা চলছে। তবে কেউ ছাড় দিতে রাজি হয়নি।

আরও পড়ুন:মেহেরপুরে শ্রমিক ধর্মঘট তৃতীয় দিনে, ভোগান্তি চরমে

এ সম্পর্কিত আরও খবর