টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় বাবা-ছেলে রিমান্ডে

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-30 04:03:18

টাঙ্গাইলের প্রবীণ আইনজীবী ও কৃষক জনতা শ্রমিক লীগ নেতা মুক্তিযোদ্ধা মিঞা মোহাম্মদ হাসান আলী রেজা হত্যা মামালায় গ্রেফতারকৃত বাবা ও ছেলের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৫ জুলাই) টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে হাজির করে তপন ও তন্ময়কে সাতদিন করে রিমান্ড চায় পুলিশ। আদালতের অতিরিক্ত বিচারিক হাকিম মনিরা সুলতানা তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। আদালত পরিদর্শক তানভীর হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল সদর থানার উপপরিদর্শক (এসআই) ওয়াজেদ আলী জানান, এই ঘটনায় জড়িত থাকা সন্দেহে রোববার (১৪ জুলাই) রাতে শহরের আকুরটাকুর এলাকা থেকে তপন কুমার সরকার, তার স্ত্রী কল্পনা রানী ও তার ছেলে তন্ময় মন্ডলকে গ্রেফতার করা হয়। ‌গ্রেফতার কল্পনা রানী এ ব্যাপারে স্বীকারোক্তি দিতে রাজি হয়েছেন।

পুলিশ সূত্র জানায়, হাসান আলী রেজা নিখোঁজ হওয়ার আগে ওই নারীর সঙ্গে চারবার মুঠোফোনে কথা বলেন। এই সূত্র ধরেই তাদের গ্রেফতার করা হয়েছে।

এদিকে, হাসান আলী রেজার মৃত্যুতে টাঙ্গাইলের আইনজীবীরা কালো ব্যাচ ধারণ করে তিনদিনের শোক পালন করছে। জেলা অ্যাডভোকেট বার সমিতির উদ্যোগে সোমবার আদালত এলাকায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

উল্লেখ্য, গত ৮ জুলাই মুক্তিযোদ্ধা হাসান আলী রেজা টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়ার বাসা থেকে চা খাওয়ার জন্য বের হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ওই এলাকার একটি সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় হেলমেট ও রেইনকোট পরিহিত এক যুবকের মোটরসাইকেলের পেছনে চড়ে তিনি যাচ্ছেন।

নিখোঁজের ব্যাপারে মঙ্গলবার (৯ জুলাই) তার ছেলে টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে শনিবার (১৩ জুলাই) শহরের পশ্চিম আকুরটাকুর পাড়া লৌহজং নদ থেকে তার ভাসমান মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর