সিরাজগঞ্জে তরুণী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-24 23:29:48

সিরাজগঞ্জের শাহজাদপুরে এক তরুণী ধর্ষণ মামলায় রঞ্জু মিয়া নামে (৩০) এক যুবকের যবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরের দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত রঞ্জু মিয়া শাহজাদপুর উপজেলার জিগার বাড়িয়া গ্রামের কাশেম আলীর ছেলে।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আনোয়ার পারভেজ লিমন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দণ্ডপ্রাপ্ত রঞ্জু মিয়া পলাতক রয়েছেন।

মামলার বিররণীতে উল্লেখ করা হয়েছে, দণ্ডপ্রাপ্ত রঞ্জু মিয়া একই গ্রামের প্রতিবেশি রহম আলীর কন্যা রহিমা খাতুনকে (২০) প্রায়ই প্রেম নিবেদন করতো। ২০০৫ সালের ২৩ ডিসেম্বর রাতে রহিমা খাতুন ঘর থেকে বের হওয়ার সুযোগে রঞ্জু মিয়া চুপিসারে তার ঘরে ঢুকে পড়ে। কিছু সময় রহিমা খাতুন ঘরে ঢুকলে রঞ্জু মিয়া জোর পূর্বক তাকে ধর্ষণ করে। এ সময় রহিমার চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসলে রঞ্জু মিয়াকে আটক করে।

পরে আত্মীয় স্বজনরা এসে রঞ্জু মিয়াকে বিয়ের আশ্বাস দিয়ে ছাড়িয়ে নিয়ে যায়। রঞ্জু মিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণীত হওয়ায় আদালতে অভিযোগ পত্র দাখিল করে পুলিশ।

এ ঘটনায় রহিমা খাতুন শাহজাদপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ মঙ্গলবার এ রায় দেন।

এ সম্পর্কিত আরও খবর