পাটুরিয়া ঘাটে দীর্ঘ হচ্ছে যানবাহনের সারি

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-25 23:17:46

পদ্মা নদীতে তীব্র স্রোত বইছে। নৌরুটে দেখা দিয়েছে ফেরির স্বল্পতা। এ অবস্থায় ধীর গতিতে চলছে পারাপার। ফলে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দীর্ঘ হচ্ছে যানবাহনের সারি।

পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে পরিবহন শ্রমিক ও সাধারণ যাত্রীদের। জরুরি পণ্যবাহী ট্রাক, বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি পারাপারে অগ্রাধিকার পাচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন পণ্যবাহী ট্রাকের চালকেরা।

নৌরুট পারাপারের জন্য দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী পণ্যবাহী ট্রাক চালকদের এসব ভোগান্তি নিত্যদিনের। তবে খুব সহসাই এর থেকে তাদের রেহাই মিলছে না বলে জানায় ফেরিঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, মঙ্গলবার (১৬ জুলাই) বিকালে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ৩ শতাধিক গাড়ি অপেক্ষামান ছিল। এসবের বেশির ভাগই পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পদ্মা নদীতে পানি বাড়তে শুরু করায় প্রচণ্ড স্রোত রয়েছে। একারণে ফেরি চলাচলে সময় লাগছে আগের চেয়ে বেশি। এছাড়াও নৌরুটে থাকা ছোট একটি ফেরি মেরামতে রয়েছে। বাকি ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে। ফলে যানবাহন পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে।

তিনি জানান, মেরামতের জন্য নারায়ণগঞ্জের ডকইয়ার্ডে চারটি এবং মাওয়া ঘাটে একটি ফেরি রয়েছে। ঈদের আগেই মেরামত সম্পন্ন হয়ে নৌরুটে যুক্ত হবে ওই ফেরিগুলো। এর আগ পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ পড়লে পারাপারে কিছুটা সময় অপেক্ষামান থাকতে হতে পারে।

এ সম্পর্কিত আরও খবর