প্রতারণা: নাইজেরিয়ান নাগরিক জেমস ২ দিনের রিমান্ডে

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-20 20:53:29

নাটোরে ফেসবুক বন্ধুর কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার সময় গ্রেফতারকৃত নাইজেরিয়ান নাগরিক জিম ওরফে জেমসের বিরুদ্ধে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রশীদ এ আবেদন মঞ্জুর করেন।

এর আগে নাটোর ডিবি পুলিশের পুলিশ পরিদর্শক লিটন কুমার সাহা গ্রেফতারকৃত জেমসের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৪ জুলাই শহরের চকরামপুর এলাকা থেকে প্রতারণাকালে জেমসকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জেমস নাইজেরিয়ার বেনিন শহরের ইয়ারীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জেমস নামে ওই নাইজেরিয়ান নাগরিক গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামের স্কুল শিক্ষক দেলোয়ার জাহানের সঙ্গে ফেসবুকের মাধ্যমে সম্পর্ক গড়ে তোলেন। ওই সম্পর্কের সূত্র ধরে বিভিন্নভাবে শিক্ষক দেলোয়ারকে বিদেশে নিয়ে যাওয়া এবং ব্যবসা করে অনেক টাকা লাভের লোভ দেখান।

এভাবে দেলোয়ার জাহানের কাছ থেকে ২ লাখ ৯২ টাকা হাতিয়ে নেন জেমস। এরই এক পর্যায়ে জেমস পুনরায় তার কাছে আরও ২ লাখ ৫০ হাজার টাকা দাবি করেন। ঘটনাটি নিয়ে সন্দেহ হলে নাটোরের গোয়েন্দা (ডিবি) পুলিশকে বিষয়টি জানান দেলোয়ার জাহান।

গত ৪ জুলাই সকালে শহরের চকরামপুর এলাকা থেকে জেমসকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি ড্রাইভিং লাইসেন্স ও একটি ভিসার কাগজ পাওয়া যায়।

নাটোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত দুইদিনের রিমান্ড মঞ্জুর করার সত্যতা নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও খবর