ফেল করেনি নুসরাত!

ফেনী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 21:51:51

অন্যান্য পরীক্ষার্থীদের মতো আজকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের আলিম পরীক্ষার ফলাফল পাওয়ার কথা ছিল নুসরাত জাহান রাফির। কিন্তু মাত্র দুই বিষয় পরীক্ষা দেওয়ার পর গত ৬ এপ্রিল অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করায় নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেয় অধ্যক্ষের অনুসারীরা।

এতে মাত্র দুই বিষয়ের পরীক্ষায় অংশ নিতে পারে নুসরাত। এরপর টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ওপারে পাড়ি জমান সোনাগাজী ইসলামিয়া মাদরাসার এই ছাত্রী। এরপর আর কোনো পরীক্ষায় অংশ নিতে পারেনি সে।

বুধবার (১৭ জুলাই) নুসরাতের ফলাফলে দেখা যায়, যে দুই বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে সে দুই বিষয়ে ফেল করেননি নুসরাত। কুরআন মাজিদ ও হাদিস (বিষয় কোড ২০১ ও ২০২) পরীক্ষায় জিপিএ-৪ পেয়েছেন। অন্য বিষয়গুলোতে পরীক্ষায় অংশ না নিতে পারায় রেজাল্ট কার্ডে সেগুলো ফেল দেখাচ্ছে।

সোনাগাজী ইসলামিয়া মাদরাসা থেকে এবার আলিম পরীক্ষায় অংশ নিয়েছিলেন নুসরাত জাহান (রাফি)। পরীক্ষায় তার রোল নম্বর ছিল ১৪৯৬১৪।

উল্লেখ্য, অধ্যক্ষ সিরাজের নামে থানায় যৌন হয়রানির মামলা দিলে গত ৬ এপ্রিল তৃতীয়দিনের মতো আলিম পরীক্ষা দিতে আসলে অধ্যক্ষের অনুসারীরা মাদরাসার সাইক্লোন সেন্টারের ছাদে নিয়ে নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেয়। এতে নুসরাতে ৮০ ভাগ শরীর পুড়ে গেলে ঢামেকের বার্ন ইউনিটে টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ১০ এপ্রিল মৃত্যুবরণ করেন।

নুসরাত হত্যা মামলায় ১৬ জনকে আসামি করে তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ফেনীর নারী ও শিশু ট্রাইব্যুনালে এই মামলার শুনানি চলছে। নুসরাতের পরিবারের সদস্যরাসহ মাদরাসার কয়েকজন শিক্ষকের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর