গৌরীপুরে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-09-01 15:12:29

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ও পৌরশাখা ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বুধবার (১৭ জুলাই) বিকালে পৌর শহরের কৃষ্ণচূড়া চত্বরে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন সদ্য সাবেক কমিটির নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সহ-সভাপতি নাজিমুল ইসলাম শুভ, সাবেক সাধারণ সম্পাদক এসএম জিল্লুর রহমান, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি উত্তম সরকার, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ রিগান, গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ওয়াসিকুল ইসলাম রবিন, সহনাটী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এস আলামিন পিন্টু, রামগোপালপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মুনসুর, গৌরীপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফারুক আহমেদ, অচিন্তপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা প্রমুখ।

বক্তরা বলেন, গঠনতন্ত্র অমান্য করে বয়ষোর্ধ্ব, বিবাহিত, ইউনিয়নের বাসিন্দাকে পৌর কমিটিতে অর্ন্তভুক্ত করা হয়েছে। এছাড়া হত্যা মামলার আসামি দিয়ে ছাত্রলীগের উপজেলা ও পৌর শাখার দু’টি কমিটি গঠন করা হয়েছে। অচিরেই এই দুই কমিটি বাতিল না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৯ জুলাই গৌরীপুর উপজেলা শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে আল মুক্তাদির ও সাধারণ সম্পাদক পদে ইমতিয়াজ সুলতান জনি এবং পৌরশাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে আল হোসাইন ও সাধারণ সম্পাদক পদে মোফাজ্জল হোসেনকে মনোনীত করে কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। তারপর থেকেই কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের প্রতি কমিটি বাতিলের দাবি জানিয়ে আসছে সদ্য সাবেক হওয়া নেতাকর্মীরা।

আরও পড়ুন: গৌরীপুরে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে একাংশের অবস্থান

এ সম্পর্কিত আরও খবর