গাইবান্ধায় রেল লাইনে বন্যার পানি, ট্রেন চলাচল বন্ধ

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, লালমনিরহাট | 2023-08-26 16:58:16

টানা বৃষ্টিতে উজান থেকে নেমে আসা পানির ঢল ও একের পর এক বাঁধ ধসের ঘটনায় সান্তাহার-লালমনিরহাট-রংপুর রেলপথের বাদিয়াখালি অংশ মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। লালমনিরহাট রেলওয়ে বিভাগের প্রায় ৫টি ট্রেন গাইবান্ধা, বাদিয়াখালি ও বোনারপাড়া স্টেশনে আটকা পড়ায় সব ধরনের ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে থেকে গাইবান্ধা হয়ে বগুড়া-ঢাকা রুটে সব ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বর্তমানে লালমনিরহাট-ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন পার্বতীপুর হয়ে ঢাকা যাচ্ছে।

প্রায় ৬ কিলোমিটার লাইনের উপর এক ফিট বন্যার পানি প্রবাহিত হচ্ছে

 

রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার মুহাম্মদ শফিকুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'লালমনিরহাট-ঢাকা রেলরুটের গাইবান্ধা জেলার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার লাইনের উপর এক ফিট বন্যার পানি প্রবাহিত হচ্ছে। ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি বিলম্বে লালমনিরহাট পৌঁছে। এরপর একই ট্রেন ঢাকার উদ্দেশ্যে পুনরায় যাত্রা করে রংপুরের কাউনিয়া স্টেশনে আটকে যায়।'

পরবর্তীতে  কাউনিয়া স্টেশন কর্তৃপক্ষের সিদ্ধান্তে রুট পরিবর্তন করে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া-রংপুর রুট দিয়ে পার্বতীপুর ঘুরে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। এতে করে বামনডাঙ্গা ও বগুড়া রুটের যাত্রীরা গন্তব্যে যেতে পারেননি। 

এদিকে লালমনিরহাট রেলওয়ে বিভাগের প্রায় ৫টি ট্রেন গাইবান্ধা, বাদিয়াখালি ও বোনারপাড়া স্টেশনে আটকা পড়েছে। বন্যার পানি নেমে না যাওয়া পর্যন্ত লালমনিরহাট-গাইবান্ধা-বগুড়া রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলেও জানায় রেল কর্তৃপক্ষ। 

এ সম্পর্কিত আরও খবর