নেত্রকোনায় শিশু ও অভিভাবকদের মধ্যে ‘মাথা কাটা’ আতঙ্ক

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নেত্রকোনা | 2023-09-01 09:56:07

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে নেত্রকোনা জেলা শহরের কাটলি এলাকায় সজীব নামে সাত বছর বয়সী এক শিশুর মাথা কেটে নেওয়া এবং মাথা কাটার দায়ে রবিন (২২) নামে এক যুবককে এলাকাবাসী গণপিটুনি দিয়ে হত্যার ঘটনার পর থেকে জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় শিশু ও অভিভাবকদের মধ্যে ‘মাথা কাটা’ আতঙ্ক বিরাজ করছে।

ঘটনাটি দ্রুত সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) ও বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে শিশু ও অভিভাবকরা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ সংবাদ ছড়িয়ে যাওয়ার পর থেকেই অভিভাবকরা তাদের শিশুদের নিয়ে চরম দুশ্চিতা ও আতঙ্কে রয়েছেন। শিশুরাও ভয়ে বাসা বা ঘর থেকে বের হচ্ছে না।

তবে নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী তার ‘এসপি নেত্রকোনা’ নামীয় ফেসবুক আইডিতে বৃহস্পতিবার (১৮ জুলাই) রাত সাড়ে সাতটার দিকে এক স্ট্যাটাসের মাধ্যমে এ ঘটনায় অভিভাবকদের আতঙ্কিত না হতে অনুরোধ জানান এবং পুলিশ সব সময় অভিভাবকদের পাশে আছেন বলেও আশ্বস্ত করেন তিনি।

পুলিশ সুপার তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, ‘কি নির্মমতা!! আমরা ভাষাহীন!!’

‘বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১১টায় সংঘটিত হত্যাকা‌ণ্ডের মূল আসামির (প‌রে গণ‌পিট‌ুনিতে নিহত) প‌রিচয় জানা গে‌ছে। নাম র‌বিন (৩৫) ,‌পিতা এখলাছ উ‌দ্দিন, সাং কাটলী , থানা নেত্র‌কোনা সদর। সে ভিক‌টিম সজীব (৭), পিতা রইছ উ‌দ্দিনের প‌রি‌চিত এবং তারা দু’জন রিক্সাচালক; একই এলাকার বা‌সিন্দা। তা‌দের ম‌ধ্যে সুস্পর্ক ছিল ব‌লে প্রাথ‌মিকভা‌বে জানা গেছে। র‌বিন (৩৫) ড্যা‌ন্ডি (মাদক) আসক্ত। যে জায়গায় শিশু সজীব‌কে খুন ক‌রে‌ সে জায়গায় সে মা‌ঝে মা‌ঝে নেশা‌ করত। কি কার‌ণে র‌বিন শিশু সজীব‌কে খুন ক‌রেছে তার রহস্য আমরা উদঘাটন করব। এর পেছ‌নে আরও কেউ জ‌ড়িত থাক‌লে তা‌দের‌কেও বের করব এবং বিস্তা‌রিত জান‌াব।’

এ সম্পর্কিত আরও খবর