নিম্নমা‌নের ডাইভারশন কেটে বন্যাকবলিতদের বিক্ষোভ

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-30 22:35:04

ভুঞাপুর-টাঙ্গাইল সড়‌কের শ্যামপুর ব্রি‌জের নিম্নমা‌নের ডাইভারশন কে‌টে দি‌য়ে বিক্ষোভ করেছেন পানিবন্দী মানুষ। বেইলি ব্রিজ নির্মা‌ণের দাবি জানান বন্যাকবলিত গ্রামবাসী।

শ‌নিবার (২০ জুলাই) দুপু‌রে ওই সড়‌কের ফুলতলা ও শ্যামপুর ডাইভারশ‌ন কে‌টে অব‌রোধ ক‌রে রা‌খেন বিক্ষুব্ধ বানভাসিরা। এতে ওই সড়ক দি‌য়ে সব ধর‌নের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। নতুন করে ১০ গ্রা‌ম প্লাবিত হয়।

আন্দোলনকারীরা জানান, কা‌লিহাতী উপ‌জেলার ফুলতলা, রৌহা, ভাঙ্গাবা‌ড়ি, চর ভাবলা, হা‌কিমপুর, ভাবলা, মিরপুর, শেরপুর, দেওলাবা‌ড়ি ও রাজাবা‌ড়ির একাংশ এলাকায় বন্যার পা‌নি প্রবেশ ক‌রে। এতে পা‌নি বৃ‌দ্ধি পে‌য়ে ঘরবা‌ড়ি ও রাস্তা ঘাট ত‌লি‌য়ে গে‌ছে। ভুঞাপুর-টাঙ্গাইল সড়‌কের বেশ ক‌য়েক‌টি এলাকায় নতুন সেতু নির্মাণের কাজ চল‌ছে। অথচ সেতুর সাই‌টের নিন্মমা‌নের ডাইভারশন তৈ‌রি করা হয়ে‌ছে। কিন্তু ডাইভারশন নির্মাণ হ‌লেও পা‌নি যাওয়ার কোনো ব্যবস্থা রাখা হয়‌নি। এতে বন্যার পা‌নি আট‌কে দশ‌টি গ্রাম প্লা‌বিত হ‌য়ে‌ছে। ডাইভারশনের পাশাপা‌শি পা‌নি যাতায়া‌তের জন্য বেইলি ব্রিজ নির্মাণ করতে হ‌বে।

কা‌লিহাতী উপ‌জেলা সহকা‌রী ক‌মিশনার (ভূমি) শাহ‌রিয়ার রহমান জানান, স্থানীয়রা শ্যামপুর ব্রিজের ডাইভারশন অন্যায়ভা‌বে কে‌টে দি‌য়ে‌ছে। পা‌নি চলাচ‌লের জন্য বিকল্প ব্রিজ নির্মাণ করার প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হ‌য়ে‌ছে।

এ সম্পর্কিত আরও খবর