তৃতীয় দিনের পরিবহন ধর্মঘটে সিরাজগঞ্জে অচলাবস্থা

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-27 17:41:05

টানা তৃতীয় দিনের মত সিরাজগঞ্জে চলছে বাস মালিক সমিতির ধর্মঘট। এতে জেলাটির সঙ্গে রাজধানীসহ প্রায় সব স্থানের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

সিরাজগঞ্জ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের তৃতীয় দিন শনিবার (২০ জুলাই) অচলাবস্থা দেখা দিয়েছে। ধর্মঘটের কারণে জেলার আভ্যন্তরীসহ সব রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষ পড়েছেন চরম ভোগান্তিতে।

কিছু রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা যাচ্ছে। তবে যাত্রীদের কাছে কয়েক গুণ বেশি ভাড়া চাইছে এসব যানের চালকরা। এছাড়া ট্রাক ও কাভার্ড ভ্যান বন্ধ থাকায় কাঁচামাল ব্যবসায়ীরাও দুর্ভোগে পড়েছেন।

শহরের কয়েকটি পয়েন্টে বিক্ষোভ করছেন ধর্মঘটকারীরা। অন্য জেলা থেকে আসা পরিবহনগুলোকে আটকে দিচ্ছেন তারা।

সিরাজগঞ্জে জেলা মোটর বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাজি জানান, ঢাকার মহাখালী ও গাবতলীর বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে বাস কাউন্টার দাবি করে। এ নিয়ে উভয় পরে মধ্যে একাধিকবার আলোচনা হয়। কিন্তু সমাধান না হওয়ায় সিরাজগঞ্জের বাসগুলো ঢাকায় প্রবেশে বাঁধা দেয় ঢাকার মালিক সমিতির নেতারা। এঘটনায় গত সাত দিন ধরে ঢাকা-সিরাজগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এর প্রতিবাদে সিরাজগঞ্জে বাস, ট্রাক, মিনিবাস কোচ, কাভার্ডভ্যানসহ রিকশা-ভ্যান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: সিরাজগঞ্জে দ্বিতীয় দিনে চলছে পরিবহন ধর্মঘট

আরও পড়ুন: সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

এ সম্পর্কিত আরও খবর