গাংনীর সনো ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-08-31 05:58:57

মেহেরপুরের গাংনী উপজেলার বহুল সমালোচিত সেই সনো ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনীন। অবৈধভাবে কার্যক্রম পরিচালনা করায় এই নির্দেশনা দেন তিনি।

এদিকে মঙ্গলবার (২৩ জুলাই) বিকাল থেকে ডায়াগনস্টিক সেন্টারে তালা ঝোলানো দেখা গেছে।

এর আগে রোববার এই ডায়াগনস্টিকের এক ভুল রিপোর্টের প্রতিবাদ করায় গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার এমকে রেজার ওপর হামলা চালিয়ে আহত করেন ডায়গনস্টিকটির মালিক মনিরুজ্জামান বিজয় ও তার লোকজন।

এ ঘটনায় স্থানীয়রা প্রতিবাদ জানায়। বিজয়কে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হাসপাতালে কর্মরতরা বিক্ষোভ মিছিল করে আল্টিমেটাম দেন। ডাক্তার এম কে রেজার দায়েরকৃত মামলায় সোমবার রাতে গ্রেফতার করা হয় বিজয়কে। বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন।

সিভিল সার্জন ডা: শামীম আরা নাজনীন তার নির্দেশনায় বলেছেন, ‘গাংনী সনো ডায়াগনস্টিক সেন্টার অনলাইনে আবেদন করেছিল। আবেদনটি অসম্পূর্ণ হওয়ায় পেন্ডিং রয়েছে। ফলে এই প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করা সম্পূর্ণ অবৈধ। দি মেডিকেল প্র্যাক্টিস এন্ড প্রাইভেট ক্লিনিক এন্ড ল্যাবরেটরিজ রেগুলেশন অর্ডিন্যান্স অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।’

নির্দেশনায় আরও বলা হয়, ‘গাংনী সনো ডায়াগনস্টিক সেন্টার বিধিবহির্ভূতভাবে পরিচালিত হওয়ায় জনস্বার্থে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ অমান্য করলে প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর