ধীর গতিতে কমছে পদ্মার পানি

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-24 06:49:07

রাজবাড়ীর তিন পয়েন্ট পাংশার সেনগ্রাম, গোয়ালন্দের দৌলতদিয়া ও সদরের মহেন্দ্রপুরে প্রবাহমান প্রমত্তা পদ্মার পানি ধীর গতিতে কমছে। এ কারণে এখনো পাংশার সেনগ্রাম ও গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টের পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বুধবার (২৪ জুলাই) পদ্মার পানি কমার বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয় ও পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত দুই দিন ধরে পদ্মার পানি বেশ কয়েক সেন্টিমিটার কমেছে। তবে পদ্মার পানি কমার গতি খুবই ধীর। গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে পদ্মার পানি কমেছে সেনগ্রাম পয়েন্টে ০.২১ সেন্টিমিটার, দৌলতদিয়া পয়েন্টে কমেছে ০.১৯ সেন্টিমিটার এবং মহেন্দ্রপুর পয়েন্টে কমেছে ০.২০ সেন্টিমিটার।



বুধবার (২৪ জুলাই) সকাল ৬টায় দৌলতদিয়া পয়েন্টে বিপৎসীমার ৮.৮৫ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। সেনগ্রামে বিপৎসীমার ১১.১৭ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। আর মহেন্দ্রপুর পয়েন্টে বিপৎসীমার ৭.৯০ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

উল্লেখ্য, চলতি বর্ষা মৌসুমে পদ্মার পানি সর্বোচ্চ গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে ৯.৮০ সেন্টিমিটার, পাংশার সেনগ্রাম পয়েন্টে ১১.৬১ সেন্টিমিটার এবং সদরের মহেন্দ্রপুর পয়েন্টে ৯.৩৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর