হবিগঞ্জে নৌকা ও দুই স্বতন্ত্র প্রার্থীর জয়

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-31 11:12:07

হবিগঞ্জের তিনটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে একটি নৌকা ও দুইটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাত ৯টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নে ৭২ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার জয় দাস। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ হাজার ৩১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কাউছার চৌধুরী মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৪০ ভোট।

চুনারুঘাট সদর ইউনিয়নে ৮০৭ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. কাউছার আহমদ। ঘোড়া প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩ হাজার ৬০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মাহবুবুর রহমান চৌধুরী আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৮০০ ভোট।

মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোস্তাক আহমেদ খান হেলাল। চশমা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ হাজার ৬০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নেপাল চন্দ্র দাশ অটোরিকশা প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ১১৭ ভোট।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তিনটি ইউনিয়নে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৬ জন।

উল্লেখ্য, সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, চুনারুঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান ও মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান পদত্যাগ করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। ফলে ওই ৩টি ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ সম্পর্কিত আরও খবর