গুজব ছড়ানোর অভিযোগে এক যুবক গ্রেফতার

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-30 10:53:39

‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন গুজব ছড়ানোর অভিযোগে টাঙ্গাইলে এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৬ জুলাই) রাতে ভূঞাপুর উপজেলা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

এনিয়ে শনিবার (২৭ জুলাই) দুপু‌রে পুলিশ সুপার কার্যাল‌য়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গ্রেফতারকৃত যুবকের নাম আব্দুর রহমান (২৩)। তিনি ভূঞাপুরের পলশিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। এ সময় গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত একটি মুঠোফোন ও একটি কম্পিউটার উদ্ধার করা হয়।

পু‌লিশ জানায়, গ্রেফতারকৃত আব্দুর রহমান ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে একটি গ্রুপে ‘বাংলাদেশের পদ্মা সেতু নির্মাণ চলতে পথে বাধা হয়েছে। তাই এক লাখ বা তার বেশি মাথার প্রয়োজন। পদ্মাসেতুর কাজ চালাতে তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশ জুড়ে ৪২টি দল বের হয়ে এই মাথা সংগ্রহ করছে।’

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, গ্রেফতারকৃত যুবক তার নিজের ব্যবহৃত মুঠোফোনের নম্বর দিয়ে ভুয়া ফেসবুক আইডি, পেইজ ও গ্রুপ খুলে ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ এমন একটি পোস্ট দেয়। যা পরবর্তীতে একাধিক শেয়ার হয়। এতে জনমনে ভীতির সৃষ্টি হয়। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে শনিবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর