ডেঙ্গু আতঙ্ক লক্ষ্মীপুরেও, ৯ রোগী শনাক্ত

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-27 04:27:33

দেশের অন্যান্য জেলার মতো এবার লক্ষ্মীপুরেও ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়ছে। গত তিন দিনে জেলা সদর ও রায়পুরে ডেঙ্গু আক্রান্ত নয়জন রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে সর্বত্র আতঙ্ক দেখা দিয়েছে।

শনিবার (২৭ জুলাই) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার চক বাজার ও আশপাশ এলাকার ড্রেন-ডোবাগুলোতে পৌরসভার পক্ষ থেকে মশা নিধনের জন্য স্প্রে করা হয়।

জানা গেছে, লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীরা হলেন মাহফুজুর রহমান (২৯), কলেজছাত্র হৃদয় হোসেন (১৮), মো. ফাহিম (১৯), মাহবুবুর রহমান (৩০), কামাল হোসেন (২৮) ও রোকেয়া বেগম (৪৫)। অবস্থার অবনতি হওয়ায় এরমধ্যে দুইজনকে ঢাকার হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া পরীক্ষা-নিরীক্ষার পর জেলা শহরের উপশম হাসপাতালে (প্রা.) এক ব্যক্তি ও রায়পুর মাতৃছায়া হাসপাতালে (প্রা.) দুই শিশুর ডেঙ্গু জ্বর সনাক্ত হয়েছে। তাদের তিনজনকেই উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

রায়পুর মাতৃছায়া (প্রা.) হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা তুহিন চৌধুরী বলেন, ‘উপজেলার চরপাতা গ্রামের জ্বর নিয়ে দুইজন শিশু এসেছে। পরে পরীক্ষা-নিরীক্ষার করার পর তাদের ডেঙ্গু জ্বর বলে সনাক্ত করা হয়। তাদেরকে ঢাকায় হাসপাতালে নিয়ে গেছেন অভিভাবকরা।’

সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মিঠু রানী শীল বলেন, ‘পরীক্ষা-নিরীক্ষার পর ছয়জন ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করা হয়। এরমধ্যে অবস্থার অবনতি দেখে দুইজনকে ঢাকায় পাঠানো হয়েছে। অন্যদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আএমও) আনোয়ার হোসেন বলেন, ‘আক্রান্তরা ঢাকা, চট্টগ্রাম থেকে জ্বর নিয়ে লক্ষ্মীপুরে এসেছেন। ডেঙ্গু রোগীদের জন্য হাসপাতালে মনিটরিং সেল গঠন করা হয়েছে। তাদের চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসক-সেবিকাসহ প্রত্যেকেই সতর্ক রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর