চৌমুহনী রেলস্টেশন মার্কেটে আগুন, ৩০ দোকান ভস্মীভূত

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-06-11 07:38:54

নোয়াখালী জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনী রেলস্টেশনের দক্ষিণ-পূর্ব পাশে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে প্রায় ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (২৮ জুলাই) মধ্যরাতে এ অগ্নিকাণ্ড ঘটে।

জেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার হুমায়ুন কার্নায়েল জানান, রাত দেড়টার দিকে চৌমুহনী রেলস্টেশনের দক্ষিণ-পূর্ব পাশের মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা শুরু করে। পরে জেলা সদর মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও ফেনী থেকে আরও ইউনিট যোগ দেয়। সব মিলিয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নেভানোর অভিযানে নামে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাখমিকভাবে ধারণা করা হচ্ছে ২৫ থেকে ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি জানান, পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলোর বেশিরভাগ হলো ক্রোকারিজ, প্লাস্টিকের সামগ্রী, অ্যালুমিনিয়াম, ওষুধ সামগ্রীসহ বিভিন্ন পণ্যসামগ্রীর দোকান। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো পরিমাপ করা সম্ভব হয়নি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

এ সম্পর্কিত আরও খবর