বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ৫৪

বরিশাল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-30 07:13:18

বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ জন। বর্তমানে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ৩০ জন রোগী।

আজ সোমবার (২৯ জুলাই) দুপুরে বিষয়টি বার্তা টোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেন শেবাচিম হাসপাতালের পরিচালক ডাক্তার মোঃ বাকির হোসেন। তিনি বলেন, রোগীদের মধ্যে ৮ জন নারী এবং ২২ জন পুরুষ রয়েছে। বাকি ২৪ জন নারী-পুরুষ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

এদিকে রোববার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৪২জন রোগী হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে ১৭ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে যায়।

তিনি আরও জানান, ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত রোগীরা বরিশালে ফিরে আসার কারণে রোগীর সংখ্যা দিনে দিনে বাড়ছে। তবে শেবাচিমে ডেঙ্গু রোগের চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা রয়েছে। সুতরাং ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। অনেক রোগী ইতোমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে অনেকে বাড়ি ফিরে গেছেন।

বিসিবির পক্ষ থেকে ডেঙ্গু রোধে মনিটরিং সেল গঠন করা হয়েছে। নগরের ৩০টি ওয়ার্ডের ৩০ জন ট্যাগ অফিসার ও ১ জন করে তাদের সহযোগী নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি সার্বিকভাবে পরিচালনার জন্য ভেটেরিনারি সার্জন ডা. মো. রবিউল ইসলামসহ ৬ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

এছাড়াও ৩০টি ওয়ার্ডে ১৫ জন কর্মী মশক নিধনে হ্যান্ড স্প্রে দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। প্রতিদিন বিকেলে ফিগার মেশিন দিয়ে চার সদস্যের একটি আলাদা টিম সরকারি অফিস, বস্তি এলাকা, ধর্মীয় প্রতিষ্ঠান, নগরীর প্রধান প্রধান সড়কে মশক নিধনের ওষুধ দিয়ে যাচ্ছে।

আরও পড়ুন, 

বরিশালে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা

এ সম্পর্কিত আরও খবর