রামগঞ্জে আগুনে দুই দোকান পুড়ে ২০ লাখ টাকার ক্ষতি

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-23 16:06:47

লক্ষ্মীপুরের রামগঞ্জে আগ্নিকাণ্ডে দুইটি মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করছেন।

মঙ্গলবার (৩০ জুলাই) গভীর রাতে উপজেলার ভোলাকোট ইউনিয়নের শ্রীনারায়ণপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে বুধবার (৩১ জুলাই) সকালে ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির আহমেদ মানিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কামাল ও জোবায়েরকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা দেন। এছাড়া সমাজের বিত্তবানরা তাদের পাশে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো রাতে দুইটি দোকান বন্ধ করেই বাড়ি যান কামাল ও জোবায়ের। রাতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে দোকানে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামগঞ্জ ও চাটখিল উপজেলা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই দোকান দুইটি পুড়ে ছাই হয়ে যায়। এতে টাকাসহ মালামাল, আসবাবপত্র ও দোকান পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জোবায়ের জানান, আত্মীয়-স্বজন থেকে ধার দেনা করে তিন বছর আগে দোকানটি দিয়েছি। প্রায় এক বছর আগে দোকানে চুরির ঘটনা ঘটেছে। এখন আবার আগুনে আমার দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে। ধার-দেনা করা টাকাও পরিশোধ করতে পারিনি।

এ সম্পর্কিত আরও খবর