পঞ্চগড়ে লেবেল ক্রসিং-গেটম্যান নিয়োগের দাবি

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পঞ্চগড় | 2023-08-28 11:47:06

পঞ্চগড়ের নয়নীবুরুজ রেলস্টেশন এলাকায় লেবেল ক্রসিং স্থাপন ও গেইটম্যান নিয়োগের দাবিতে পঞ্চগড় থেকে ছেড়ে যাওয়া সান্তাহারগামী কমিউটার ট্রেন অবরোধ করে রাখে বিক্ষুব্ধ এলাকাবাসী।

বুধবার (৩১ জুলাই) সকালে পঞ্চগড় সদর উপজেলার মাগুরা ইউনিয়নের নয়নীবুরুজ রেল স্টেশন সংলগ্ন এলাকায় এ অবরোধ কর্মসূচি পালন করে এলাকাবাসী।

গত শনিবার (২৭ জুলাই) ওই এলাকায় পার্বতীপুরগামী ডেমু কমিউনিটি ট্রেনের ধাক্কায় প্রধান শিক্ষকসহ দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়। এ ঘটনার পর থেকে বিক্ষুব্ধ হয় এলাকাবাসী।

বিক্ষুব্ধ এলাকাবাসী বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, স্থানীয় ঝলই বাজার হতে আমলাহাট বাজারে চলাচলের জন্য রেল লাইনের উপর দিয়ে পারাপার হতে হয় অথচ এখানে কোন গেইট ও গেইটম্যান নেই যার ফলে প্রায়ই ঘটছে ট্রেন দুর্ঘটনা। এছাড়াও রেললাইনের পশ্চিম পাশে সড়ক সংলগ্ন বেশকয়েকটি বাড়ি থাকায় ট্রেন চলাচলের সময় পথচারীরা ট্রেন আসছে কিনা সেটাও দেখতে পারছে না।

প্রায় ঘন্টাব্যাপী ট্রেন অবরোধ করে রাখে এলাকাবাসী

 

এদিকে এলাকাবাসী আরও জানায় একই এলাকায় বিভিন্ন সময়ে বেশ কয়েকবার ট্রেন দুর্ঘটনা ঘটেছে এবং ওই এলাকায় এ পর্যন্ত মোট ৫জন মারা গেছে। স্থানীয়রা তাদের দাবির পূরণ না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনে যাবে বলে হুশিয়ারি দেন।

প্রায় ঘণ্টাব্যাপী ট্রেন অবরোধ চলে। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে ট্রেনটি ছেড়ে দেয়।

এ সম্পর্কিত আরও খবর