কুষ্টিয়ায় আ'লীগ কর্মী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-29 11:25:42

কুষ্টিয়ায় নূরুল ইসলাম নামের এক আওয়ামীলীগ কর্মীকে হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ড এবং ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ আরও ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

বুধবার (৩১ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মিরপুর উপজেলার পোড়াদহ এলাকার মতিয়ার রহমান, মোঃ মাসুদ, পারভেজ আলী, হাবিবুর রহমান হবি ও সরোয়ার হোসেন।

অন্যদিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, একই এলাকার কবির হোসেন, ফজলুর রহমান, খালেকুজ্জামান ভুট্টো, মিজানুর রহমান রকি, আব্দুস সালাম ও এনায়েত রহমান।

আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় তরিকুল, আকরাম, আশরাফ, ইমরান ও ছালামকে মামলা থেকে খালাস দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী বলেন, ‘রায়ে মৃত্যুদণ্ড প্রাপ্তদের ৫০ হাজার টাকা জরিমানা করেছেন বিচারক। এছাড়াও কারাদণ্ড প্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে এবং যাবজ্জীবন প্রাপ্তদেরও পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।’

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৯ ডিসেম্বর বিকালে মিরপুর উপজেলার পোড়াদহ এলাকার আওয়ামী লীগ কর্মী নরুল ইসলাম কামারডাঙ্গা থেকে বিকেলে পোড়াদহ বাজারে যাচ্ছিলেন। পথে পোড়াদহ স্কুলের সামনে আসামিরা ধারালো দেশি অস্ত্র দিয়ে নূরুল ইসলামকে এলোপাথাড়ি আঘাত করে।

এরপর তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে রাতে তিনি মারা যান। পরদিন নিহত নুরুল ইসলামের ছেলে শাহিনুর রহমান সজিব বাদী হয়ে ১৯ জনকে আসামি করে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ১৯ জন আসামির মধ্যে ১৭ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশের তদন্ত কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর