দেড় বছরেই মা হারালো শিশু জাসিয়া!

টাঙ্গাইল, দেশের খবর

অভিজিৎ ঘোষ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল | 2023-09-01 17:13:00

কে জানত ভয়াল ডেঙ্গুতেই মা হারাবে দেড় বছর বয়সী শিশু জাসিয়া জাফরিন। মা পৃথিবী ছেড়ে না ফেরার দেশে চলে গেছে-বুঝতে পারছে না অবুঝ শিশুটি।

মরদেহবাহী গাড়ি থেকে যখন নিহত কোহিনুরের লাশ অ্যাম্বুলেন্স থেকে নামানো হয় তখনও টলটল করে তাকিয়ে আছে শিশু জাসিয়া আফরিন। কখনও এদিক-ওদিক তাকিয়ে হাসছে অবুঝ শিশুটি। একজনের কোলে চড়ে ফিডারে দুধ খাচ্ছে। মা হারা শিশুটিকে দেখে সেখানে উপস্থিত মানুষের চোখের জল গড়িয়ে পড়ে।

মঙ্গলবার দিবাগত রাতে ঢাকার স্পেশাল পুলিশ ব্যাঞ্চে উপপরিদর্শক (এসআই) হিসেবে চাকরি করত কোহিনুর আক্তার। তিনি টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার পূর্ব অর্জুনা গ্রামের আব্দুস ছালামের মেয়ে।  ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোহাম্মদপুর এলাকার সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মঙ্গলবার (৩১ জুলাই) রাজারবাগ পুলিশ লাইন্সে সকাল সাড়ে ৯ টায়  কোহিনুরের প্রথম জানাজা এবং তার গ্রামের বাড়ি ভূঞাপুরের অর্জুনা গ্রামে বাদ জোহর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পূর্বপাড়া পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানা যায়, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কোহিনুর প্রথমে রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তার অবস্থার অবনতি হলে মোহাম্মদ এলাকার সিটি হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) রাখা হয়। পরে মঙ্গলবার রাত সোয়া ২টার দিকে কোহিনুরকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

তার স্বামী জহির উদ্দিন বেসরকারি একটি কোম্পানিতে কর্মরত।

কোহিনুরের বড় বোন জেবা জানান, শিশু জাসিয়াকে নিয়ে বোনের অনেক স্বপ্ন ছিল। বড় হলে মেয়েকে সে চিকিৎসক বানাতে চেয়েছিলেন। এখন জাসিয়ার ভবিষ্যত কি? ও (জাসিয়া) জানেই না তার মা আর তার কাছে ফিরে আসবে না। নিষ্পাপ এই  শিশুর দিকে তাকালে কান্না ধরে রাখতে পারি না।

এ সম্পর্কিত আরও খবর