ঈদে যাত্রী পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়ায় ২০ ফেরি

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-19 09:01:17

আসন্ন ঈদুল আজহায় পদ্মা নদী পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে থাকবে ২০টি ফেরি। প্রতিদিন প্রায় আড়াই থেকে তিন হাজার ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহন পারাপার করতে হবে এ ২০টি ফেরি দিয়ে।

ঈদের সময় ঘাটে অতিরিক্ত যানবাহনের চাপ সামাল দিতে ও যাত্রীদের কোন ধরনের ভোগান্তি ছাড়া নির্বিঘ্নে ঘাট পার করতে এ নৌরুটে কমপক্ষে ২২টি ফেরির দাবি ছিল ঘাট সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সেটি আমলে না নিয়ে এবারও ২০টি ফেরিই বরাদ্দ দিয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ্ রনি বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, আসন্ন পবিত্র ঈদুল আজহায় যানবাহন ও যাত্রীদের অতিরিক্ত চাপ সামাল দিতে এবার এ নৌরুটে ২০টি ফেরি চলাচল করবে। বর্তমানে এ নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে। দু’একদিনের মধ্যেই আরো দুটি ফেরি বহরে যুক্ত হবে।

বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা ফরিদুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, দৌলতদিয়ায় মোট ৬টি ফেরি ঘাট রয়েছে। এর মধ্যে বর্তমান ৫টি ঘাট সক্রিয় আছে। ৬ নং ঘাটটি সাময়িক বন্ধ আছে। তবে কয়েক দিনের মধ্যেই বন্ধ ঘাটটিও সচল করা হবে। তাছাড়া ঈদের মধ্যে জরুরি প্রয়োজনে কাজ করার জন্য সার্বক্ষণিক একটি বিশেষ টিম ঘাটে কাজ করবে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়েত হায়াত শিপলু বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বিভিন্ন সময়ে আমরা বিশেষ করে ঈদের আগে অতিরিক্ত যাত্রী ও যানবাহনের চাপ সামাল দিতে এ নৌরুটে ২২টি ফেরির প্রয়োজন বলে কর্তৃপক্ষকে জানিয়ে আসছি। কিন্তু এবারও ঈদে যাত্রী ও যানবাহন পারাপারে এ নৌরুটে ২০টি ফেরিই থাকছে। ২০টি ফেরি দিয়েই আমরা যাত্রীদের ভোগান্তি ছাড়া ঘরে ফিরতে সার্বক্ষণিক কাজ করে যাওযার চেষ্টা করব।

এ সম্পর্কিত আরও খবর