আনন্দ শিপইয়ার্ডে ট্যাংক বিস্ফোরণে শ্রমিক নিহত

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-31 22:21:03

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় আনন্দ শিপইয়ার্ডে কাজ করার সময় জাহাজের ট্যাংক (বার্জ) বিস্ফোরণে সাব্বির আহম্মেদ (১৫) নামে এক কিশোর শ্রমিক নিহত হয়েছে।

এ ঘটনায় আরও তিন শ্রমিক দগ্ধ হয়েছে। তাদের মধ্যে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত সাব্বির আহম্মেদ সোনারগাঁ উপজেলার ইসলামপুর গ্রামের সহিদুল্লাহর ছেলে।

আহতরা হলেন- সাব্বিরের বড় ভাই রবিন আহম্মেদ (২২), আদর্শ গ্রামের কুদ্দুসের ছেলে সোহেল (১৮) ও গঙ্গানগর গ্রামের রফিউল্লাহর ছেলে নাজির (২২)।

শনিবার (৩ আগস্ট) দুপুরে উপজেলার মেঘনাঘাট এলাকায় আনন্দ গ্রুপের ‘আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেড’ নামে শিপইয়ার্ডে ঐ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভিক্টোরিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে পুলিশ।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, জাহাজের ট্যাংকিতে (বার্জ) গ্যাসের আগুন দিয়ে কাজ করার সময় হঠাৎ বিস্ফোরিত হয়ে চার শ্রমিক আহত হন। এ সময় ঘটনাস্থলে মারা যায় সাব্বির। আর বাকিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আনন্দ শিপইয়ার্ডের এক কর্মকর্তাকে আটক করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, আহত রবিন আহম্মেদকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার শরীরের ৯৫ ভাগ পুড়ে গেছে। বাকি দুইজনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর