মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ১৩৭ জন

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-27 06:32:02

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে রাজধানীর পাশের জেলা মানিকগঞ্জে। শুরুতে শুধুমাত্র মানিকগঞ্জ জেলা হাসপাতালে রোগীদের চাপ থাকলেও এখন প্রাইভেট হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ভর্তি হচ্ছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীরা।

শনিবার (৩ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত স্বাস্থ্য সংশ্লিষ্ট ব্যক্তিদের দেওয়া তথ্যমতে মানিকগঞ্জ জেলায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ১৩৭ জন। এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ১৫ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৫ জন। বাকিরা মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

মানিকগঞ্জের মুন্নু মেডিকেল কলেজ এ্যান্ড হাসপাতালের ডেপুটি ডিরেক্টর ডা. এস এম মনিরুজ্জামান জানান, এ পর্যন্ত ৪৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগীদের ভর্তি করেছেন তারা। এর মধ্যে চিকিৎসাধীন রয়েছেন ১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩০ জন। আর উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে রেফার্ড করা হয়েছে দুই জনকে।

মানিকগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. লুতফর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম'কে জানান, ডেঙ্গুতে আক্রান্ত ৮০ জন রোগী ভর্তি ছিল মানিকগঞ্জ জেলা হাসপাতালে। এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ১৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৭ জন। আর বাকি ৫০ জন চিকিৎসাধীন রয়েছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. মো. আনোয়ারুল আমিন আখন্দ জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জেলার সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন ও সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন রোগী ভর্তি রয়েছে।

মানিকগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে প্রতিদিন প্রায় অর্ধশত মানুষ ডেঙ্গু পরীক্ষা করাতে আসছেন। ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের জন্য নারী, পুরুষ ও শিশুদের জন্য পৃথক তিনটি সেল গঠন করে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান ডা.লুতফর রহমান।

এ সম্পর্কিত আরও খবর