গাইবান্ধায় ডেঙ্গুর প্রকোপ, ২৬ রোগী শনাক্ত

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটুয়েন্টিফোর.কম গাইবান্ধা | 2023-08-27 02:44:29

গাইবান্ধা জেলায় ক্রমান্বয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ১ আগস্ট ডেঙ্গু রোগী ছিল ৮ জন। যা তিন দিনের ব্যবধানে বেড়ে রোববার সকাল পর্যন্ত এ সংখ্যা দাঁড়িয়েছে ২৬ জনে।

গাইবান্ধা জেলা সদর হাসাপাতাল সূত্রে জানা গেছে, রোববার (৪ আগস্ট) সকাল পর্যন্ত হাসাপাতালটিতে ভর্তি হয়েছিলেন ২০ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে ৮ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং ৭ জন হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ডেঙ্গু আক্রান্ত ৫ জন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে তাদের বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে রেফার করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির টিএইচও ডা. মজিদুল ইসলাম। এছাড়াও সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এক রোগীকে রংপুর মেডিকেল কলেজ হাসাপাতলে ভর্তি করা হয়েছে।

জানা যায়, ডেঙ্গু আক্রান্ত রোগীরা সবাই গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তারা সবাই ঢাকাস্থ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত থাকা অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। এরপর নিজ এলাকার জেলা ও উপজেলা হাসপাতালে ভর্তি হন তারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রিয়াদ মিয়া (২৫) নামে এক রোগী গাইবান্ধা সদর হাসপাতালের বেডে শুয়ে আছেন। তিনি গাইবান্ধা শহরের পূর্বপাড়ার আতোয়ার রহমানের ছেলে।

আক্রান্ত রিয়াদ মিয়া বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ি। সেখানে মেসে থাকা অবস্থায় জ্বর অনুভূত হলে বাড়িতে এসে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি হই।

গাইবান্ধা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. মো. মাহফুজার রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, দিন দিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তাদের নিয়মিত চিকিৎসেবা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ঢাকাস্থ গাইবান্ধার বাসিন্দারা কোরবানি ঈদে বাড়িতে এলে ডেঙ্গু রোগীর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর