ঝিনাইদহে ভেঙে পড়লো নির্মাণাধীন ব্রিজের গার্ডার

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঝিনাইদহ | 2023-08-27 22:39:45

ঝিনাইদহের ধোপাঘাটা এলাকায় একটি নির্মাণাধীন ব্রিজের গার্ডার ভেঙে পড়েছে। রোববার (৪ আগস্ট) দুপুরে সড়ক ও জনপথ বিভাগের অধীনে প্রায় ১২০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ব্রিজের দুটি গার্ডার ভেঙে পড়ে। এতে অল্পের জন্য রক্ষা পান ২০ জন শ্রমিক।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ব্রিজের মাঝখানের গার্ডার সরানোর কাজ চলছিল। এসময় হঠাৎ বিকট শব্দ শুনে তারা সেখানে যায়। গিয়ে দেখেন ব্রিজের দক্ষিণের গার্ডার ভেঙে নদীর মধ্যে পড়ে গেছে। এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে নির্মাণ কোম্পানি মনিকো লিমিটেডের সুপারভাইজার ওলিউর রহমান জুয়েল জানান, জগ দিয়ে গার্ডার স্থানান্তরের সময় অসাবধানতাবশত একশ ফুট লম্বা দুটি গার্ডার নিচে পড়ে যায়। শ্রমিকরা দুপুরের খেতে যাওয়ায় কেউ হতাহত হয়নি। তবে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা নজরুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘আমরা ব্রিজ নির্মাণের কাজের দেখভাল করছি না। একটি প্রজেক্টের আওতায় ঢাকা থেকে কাজটি করা হচ্ছে। এই প্রজেক্টের একটি অফিস যশোরেও আছে। তাদের সঙ্গে কথা বলুন। আমরা ব্রিজ নির্মাণের কোনও খোঁজই রাখি না।’

উল্লেখ্য, জাইকার অর্থায়নে মনিকা লিমিটেড পিডব্লিউ-০৩ প্যাকেজের আওতায় ব্রিজটি নির্মাণ করা হচ্ছে। দেড় বছর ধরে পাইলিং ও মাটি ভরাটের কাছ শেষে এখন ব্রিজের দুই পাশে গার্ডার দেওয়ার কাজ চলছে।

এ সম্পর্কিত আরও খবর