ক্লিন ভোলা গড়তে 'ক্র্যাশ প্রোগ্রাম'

ভোলা, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ভোলা | 2023-08-21 01:38:48

ভোলায় 'নিজ আঙিনা পরিষ্কার রাখি সবাই মিলে সুস্থ থাকি, পরিবেশ রাখি পরিষ্কার, বন্ধ করি মশার বিস্তার' এ স্লোগানকে সামনে রেখে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ক্র্যাশ প্রোগ্রাম হাতে নেয়া হয়েছে।

সোমবার (৫ আগস্ট) সকালে জেলাকে পরিষ্কার পরিচ্ছন্ন করার লক্ষে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের জেলা পরিষদ চত্বর ও জেলা প্রশাসক চত্বরের আঙিনা পরিষ্কার করা হয়।

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে এই প্রোগ্রাম করা হয় 

 

এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। এছাড়া জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, অতিরিক্ত পুলিশ সুপার এইচ এম মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো: সেলিম রেজা, ভোলা পৌর সভার প্যানেল মেয়র শাহ আলমসহ সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন সামাজিক সংগঠন এর নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক বলেন মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। আমাদের পরিবেশকে নিরাপদ রাখতে হবে। এছাড়া এডিশ মশা নিয়ন্ত্রণ ও বংশ বিস্তার রোধে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, কেউ যদি নিজের আঙ্গিনা, ব্যবসা প্রতিষ্ঠানের ময়লা নিজে পরিষ্কার না করে শহরের মধ্যে ময়লা ফেলে দুর্ভোগ সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধে মোবাইলে কোর্টে ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর