নদী পারের অপেক্ষায় ২ শতাধিক গরুবাহী ট্রাক

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-31 13:25:37

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন হাটে গরু বিক্রির জন্য নিয়ে আসা প্রায় দুই শতাধিক গরুবাহী ট্রাক এখন রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরিঘাটে নদী পারের জন্য অপেক্ষা করছে। গরুবাহী ট্রাকের চাপ বাড়ায় ঘাট এলাকায় দেখা দিয়েছে দীর্ঘ যানজটের। এদিকে তীব্র রোদের মধ্যে ঘণ্টার পর ঘণ্টা নদী পারের জন্য অপেক্ষা করার ফলে গরুগুলো অসুস্থ হয়ে পড়ছে।

সোমবার (৫ আগস্ট) বিকেল ৬টায় সরেজমিনে ঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে প্রায় তিন কিলোমিটার পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কে নদী পারের জন্য অপেক্ষা করছে গরুবাহী ট্রাকসহ প্রায় ৪ শতাধিক যানবাহন।

রোদের তাপে গরুগুলো অসুস্থ হয়ে পড়েছে

 

নদী পার হতে না পেরে ভোগান্তিতে পড়েছে গরু ব্যবসায়ীরা। সময়মতো গরুগুলো হাটে তুলতে না পারলে অর্থনৈতিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হবে তারা।

কুষ্টিয়া থেকে আসা গরু ব্যবসায়ী রহমত মিয়া বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, নদী পারের জন্য এখানে প্রায় ৪ ঘণ্টা ধরে অপেক্ষা করছি। কখন পার হতে পারবো তা জানিনা। সময় মতো যদি গরু হাটে তুলতে না পারি তাহলে আমাদের মারাত্মক ক্ষতি হয়ে যাবে।

ব্যবসায়ীরা ঘাট পার হতে না পেরে চিন্তায় পড়েছেন 

 

দৌলতদিয়া ট্রাফিক ইন্সপেক্টর আবুল হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আজ ঘাটে গরুর ট্রাকের অতিরিক্ত চাপ। তবে আমরা সিরিয়াল মতো অগ্রাধিকারের ভিত্তিতে গরুর ট্রাকগুলোকে নদী পার করছি।

 সকাল থেকেই গরু নিয়ে ঘাট পারের জন্য অপেক্ষা করছেন 

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আজ থেকে ঘাটে গরুর ট্রাকের চাপ বেড়ে গেছে। এখন ঘাটে অতিরিক্ত ফেরির খুবই প্রয়োজন। বর্তমান ১৮টি ফেরির মধ্যে ১৭টি ফেরি চলাচল করছে। তবে আশা করছি খুব দ্রুতই এই নৌরুটে ২০টি ফেরি বহরে যোগ হবে।

এ সম্পর্কিত আরও খবর