রাজবাড়ীতে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা ৭৭

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-30 12:05:44

রাজবাড়ী জেলার পাঁচটি উপজেলা- পাংশা, বালিয়াকান্দি, গোয়ালন্দ, কালুখালী ও সদরে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। জেলার স্বাস্থ্যকেন্দ্রগুলোতে ৭৭ জন ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী শনাক্ত করেছে বলে বার্তাটোয়েন্টিফোর.কম-কে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান।

এদিকে দিনদিন ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ায় সেবা দিতে হিমশিম খাচ্ছে জেলার হাসপাতালগুলো। ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের সেবা দিতে এরই মধ্যে রোগীদের জন্য আলাদা ওয়ার্ড খোলা হয়েছে। তবে আক্রান্ত রোগীর মধ্যে বেশিরভাগ রোগীই ঢাকা থেকে এসেছেন বলে কর্তৃপক্ষ দাবি করেছেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (৬ আগস্ট) দুপুর পর্যন্ত জেলার পাঁচটি উপজেলার সরকারি হাসপাতালগুলোতে মোট ৭৭ জন রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ২৬ জন হাসপাতালে ভর্তি আছে। ২৬ জনের মধ্যে ১৬ জনই সদর, ছয়জন পাংশা ও চারজন বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা সেবা গ্রহণ করছে। বাকিরা উপজেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।

রাজবাড়ী সিভিল সার্জন ডা: মো: মাহফুজার রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, গত কয়েক দিনের তুলনায় এখন জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। বর্তমান ৭৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৬ জন হাসপাতালে ভর্তি আছেন। আর বাকি ৫১ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে কেউ বাড়িতে গিয়েছেন। আবার কেউ উন্নত চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে গিয়েছেন। বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের জন্য আলাদা ওয়ার্ড খোলা হয়েছে।

এ সময় তিনি সাধারণ মানুষকে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার জন্য আহ্বান জানান এবং যারা আক্রান্ত হয়েছেন তারা শঙ্কামুক্ত বলেও দাবি করেন।

এ সম্পর্কিত আরও খবর